শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাবহুতল ভবনের পাইপে আটকে পড়া মাদরাসাছাত্র উদ্ধার

বহুতল ভবনের পাইপে আটকে পড়া মাদরাসাছাত্র উদ্ধার

বাংলাদেশ প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ায় বহুতল ভবনে আটকে পড়া সবুজ (১৩) নামের এক মাদরাসাছাত্রকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। সে মাদরাসা থেকে পালানোর সময় পাইপে আটকা পড়ে। শুক্রবার দুপুরে জেলা শহরের খৈয়াসার এলাকার সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসায় এ ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া সবুজ জেলার সরাইল উপজেলার রাণিদিয়া গ্রামের হাজি শামসুল হকের ছেলে এবং সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসার নাজেরা শাখার ছাত্র। উদ্ধারের পরে স্থানীয় প্রশাসনের সামনে সবুজকে তার মায়ের কাছে বুঝিয়ে দেয় মাদরাসা কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সবুজের খেলাধুলার প্রতি বেশ ঝোক ছিল। আর ওই মাদরাসায় খেলাধুলার কোনো সুযোগ ছিল না। তাই অন্য ছাত্ররা ঘুমিয়ে পড়লে সে সাত তলা ভবনের পাইপ বেয়ে পালানোর চেষ্টা করে। পরে সাত তলা থেকে ষষ্ঠ তলায় নামার পর সে আটকে যায়। বাহির থেকে লোকজন পাইপে একজনকে আটকে থাকতে দেখে মাদরাসা কর্তৃপক্ষকে অবহিত করে। পরে মাদরাসা কর্তৃপক্ষ জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসকে জানায়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় সবুজকে পাইপ থেকে নামিয়ে আনে। পরে মাদরাসা কর্তৃপক্ষ খবর দিলে সবুজের মা আসেন। সেসময় প্রশাসনের উপস্থিতিতে ওই শিক্ষার্থীকে তার মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার মো. নাজমুল আলম জানান, বেলা ১১টার দিকে ৯৯৯ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। প্রায় ১ ঘণ্টা উদ্ধার অভিযান পরিচালনা করে দুপুর ১২টার দিকে ৬ষ্ঠ তলার পাইপ লাইন থেকে ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।

সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদরাসার শিক্ষক হাফেজ বায়েজিদ আহমেদ জানান, মাদরাসায় যখন সব ছাত্ররা ঘুমিয়েছিল তখন সবুজ পাইপ বেয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু একটা পর্যায়ে গিয়ে সে আটকে পড়ে। তখন ভবনের বাহির থেকে লোকজন বিষয়টি দেখে আমাদের জানায়। পরে আমরা জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরের মাধ্যমে ফায়ার সার্ভিসকে জানাই।

এসময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. শরীফ নেওয়াজ, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাসসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. শরীফ নেওয়াজ জানান, খেলাধুলার নেশা থাকায় এবং মাদরাসায় এ সুযোগ না থাকায় সে পালাতে চেষ্টা করে। তাকে উদ্ধারের পর তার মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments