মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাঅগ্নিনিরাপত্তায় ধানমন্ডিতে অভিযান: টুইন পিক ভবনের ১২ রেস্তোরাঁ সিলগালা, ভেঙে ফেলা হলো...

অগ্নিনিরাপত্তায় ধানমন্ডিতে অভিযান: টুইন পিক ভবনের ১২ রেস্তোরাঁ সিলগালা, ভেঙে ফেলা হলো রুফটপ

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের রুফটপ রেস্তোরাঁ ভেঙে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ ছাড়া ওই ভবনের ১২টি রেস্তোরাঁ সিলগালা করে দেওয়া হয়েছে। সোমবার রাজউক অঞ্চল–৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার এই অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় ভবনের রেস্তোরাঁগুলো বন্ধ ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার জানান, অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট চলছে। ভবনটি মূলত এফ ক্যাটাগরির যা অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মতো রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি।

জানা গেছে, ভবনটিতে অফিস করার অনুমতি থাকলেও রেস্তোরাঁ করার অনুমতি ছিল না। এর আগে ২৩ মে রাজউক এই ভবন পরিদর্শনে গিয়ে এ ব্যাপারে কর্তৃপক্ষকে একটি নোটিশও দিয়েছিল।

তাজিনা সারোয়ার জানান, ভবনটি অফিস হিসেবে ব্যবহার করা যাবে। কিন্তু রেস্তোরাঁ হিসেবে নয়। রেস্তোরাঁর মালিকরাও ব্যবসার জন্য জেলা প্রশাসনের অনুমোদন নেননি। তিনি জানান, যেসব ভবন সিলগালা করার নির্দেশ দেওয়া হয়েছে সেগুলোর আদেশ ঢাকা জেলা প্রশাসনে বরাবর পাঠানো হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে অভিযানে স্পাইস হারবস নামের একটি রেস্তোরাঁকে দুই লাখ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ ব্যাপারে গাউসিয়া টুইন পিক ভবনের ডেভেলপার কর্তৃপক্ষের লজিস্টিক ম্যানেজার শহিদুল ইসলাম বলেন, ভবনটি যে স্থপতির নকশার বাইরে চলছে তা নিয়ে একদিনও ডেভেলপারদের কিছু বলা হয়নি। কোনো নোটিশও দেওয়া হয়নি।

এর আগে রোববার সন্ধ্যায় রাজধানীজুড়ে বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশ। অভিযানে রেস্তোরাঁগুলোর অগ্নিনিরাপত্তা ব্যবস্থা আছে কি না বা যথাযথ অনুমতি রয়েছে কিনা সেগুলা দেখা হয়। অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে অনিয়ম থাকার কারণে মোট ২৫ জনকে আটক করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments