বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeসারাবাংলাটাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়, মোনাজাতে কাঁদলেন হাজারো মুসল্লি

টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়, মোনাজাতে কাঁদলেন হাজারো মুসল্লি

আব্দুল লতিফ তালুকদার: চলমান খরতাপে  অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষের জনজীবন। দীর্ঘদিন অনাবৃষ্টির কারনে নষ্ট হচ্ছে বিভিন্ন শাক-সবজি ও ফসল। পানির স্তর নীচে নেমে যাওয়ায় পাম্পে ঠিকমতো উঠছে না পানি । রোদের তাপে হাঁসফাঁস অবস্থা প্রাণীকুলের। কোথাও মিলছে না কোনো স্বস্তি। অপরদিকে,  ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে  বিপর্যস্ত জনজীবন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিশু, বয়স্করা। প্রতিদিন হাসপাতালের বাড়ছে গরমে ঠান্ডাজনিত  রোগীর সংখ্যা।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন ইমাম, মুয়াজ্জিন পরিষদের উদ্যোগে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে শিশুসহ প্রায় দুই হাজার মুসল্লি সমবেত হয়ে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেন। নামাজ শেষে মাওলানা মুফতি মঈনুল ইসলাম খান বলেন, প্রচন্ড তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে মহান আল্লাহ তা’লার কাছে তওবা করে দুই রাকাত  নামাজ পড়ে বৃষ্টির জন্য দোয়া করেছি।

এদিকে, একই দিন সকালে  উপজেলার, টেপিবাড়ী, ঘাটান্দী ছাড়াও জেলার গোপালপুর, ঘাটাইল, কালিহাতী, বাসাইল, নাগরপুর ও মধুপুর উপজেলার বিভিন্ন এলাকায় বৃষ্টি ও শান্তি কামনায় (সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন হাজার হাজার মুসল্লিরা। এতে শিশুসহ বিভিন্ন বয়সের লোকজন অংশ নেন এবং মহান আল্লাহ তা’লার দরবারে দোয়া প্রার্থনা করেন। ক্যাপশন: ইসতিসকার নামাজ আদায় করছেন মুসুল্লিরা। ছবিটি শনিবার সকালে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তোলা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments