সোমবার, মে ২০, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় তিন কেন্দ্রে চার শিক্ষার্থী বহিষ্কার

পীরগাছায় তিন কেন্দ্রে চার শিক্ষার্থী বহিষ্কার

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় চলমান এসএসসি-২০২৪ পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে তিন পরীক্ষা কেন্দ্রের চার শিক্ষার্থীকে বহিষ্কার করে দিনাজপুর বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক কামরুজ্জামান পাইকাড়। তিনি কেন্দ্র পরিদর্শন করে শিক্ষার্থীর নিকট থেকে মোবাইল ফোন ও বই থেকে ছেঁড়া পাতা পান বলে জানান।

পীরগাছা জেএন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র থেকে দুইজন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। তারা হলেন-রব্বানী ইসলাম, রোল-১৯৩৫৩৯, নাজমুল ইসলাম নাহিদ, রোল-১৯৩৫৪০। উভয় শিক্ষার্থী চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করছে। ছাওলা ইউনিয়নের কাশিয়াবাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে থেকে রবিউল ইসলাম নামে এক শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। তার রোল-৪৮৩৮৬৪। রবিউল ইসলাম শিবদেব চর উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেন। কল্যাণী ইউনিয়নের বড়দরগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজন বহিস্কার করা হয়। এ কেন্দ্রের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক নুরুল ইসলাম খোকনকে একাধিকবার ফোন দিয়েও বহিষ্কৃত পরীক্ষার্থীর বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক কামরুজ্জামান পাইকাড়ের সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, তিন কেন্দ্র পরিদর্শন করে শিক্ষার্থীর নিকট থেকে মোবাইল ফোন ও নকলের উদ্দেশ্যে কাগজপত্র সঙ্গে রাখার দায়ে চারজনকে বহিষ্কার করা হয়েছে। তিনি আরও বলেন, আমি লোকবলের মাধ্যমে জানতে পারি এই কেন্দ্রগুলোর খারাপ অবস্থা। এর মধ্যে পীরগাছা জেএন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের অবস্থা ভালো না। যতদিন পরীক্ষা আছে, পরিদর্শনের ধারাবাহিকতা রাখার চেষ্টা করব। পীরগাছা জেএন মডেল সরকারি উুচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব এর সাথে কথা হলে তিনি বলেন, ভালো না বলতে উনি কি বুঝাচ্ছেন, তা আমি বুঝতে পাছিনা। তবে কেন্দ্র পরিচালনায় আমার কোন ত্রুটি নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments