সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে গোয়েন্দা বিভাগ ও ভোক্তা অধিকারের অভিযান, ২টি প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা জারিমানা

রংপুরে গোয়েন্দা বিভাগ ও ভোক্তা অধিকারের অভিযান, ২টি প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা জারিমানা

জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা বিভাগ ও ভোক্তা অধিকারের বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করে ২টি প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা জারিমানা করেছে ।পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে রংপুর মেট্রোপলিটন পুলিশের চলমান অভিযানের অংশ হিসেবে গোয়েন্দা বিভাগ একটি আভিযানিক দলের সহায়তায় গতকাল বিকেল সাড়ে ৩টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয় রংপুর এর উপ—পরিচালক মোঃ আজাহারুল ইসলাম রংপুর মহানগরীর হারাগাছা থানাধীন বাহার কাছনা নাহার লাচ্চা সেমাই এর সত্বাধিকার মোঃ সাইফুল ইসলামের সেমাই কারখানায় অভিযান পরিচালনা করে অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন রং ব্যাবহার করে লাচ্ছা সেমাই তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করেন।

একই দিন বিকেল সাড়ে ৪টায় পুলিশ পরিদর্শক মোঃ ছালেহ্ আহাম্মদ পাঠ নের নেতৃত্বে ডিবির একটি আভিযানিক দলের সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর রংপুর মহানগরীর হারাগাছা থানাধীন সিগারেট কোম্পানী এলাকায় অবস্থিত বৈশাখী মিষ্টি মেলার কারখানায় অভিযান পরিচালনা করে অস্থাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ও মাত্রাতিরিক্ত রং ব্যাবহার করে মিষ্টি তৈরী ও বুন্দিয়া তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা মোতাবেক ৪০ হাজার টাকা জরিমানা করেন এবং বিপুল পরিমান রং ও অন্যান্য দ্রব্য ধ্বংস করেন।

পুলিশ জানায় মেট্রো পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বিপিএম—বার, পিপিএম—বার নির্দেশনা অনুযায়ী রমজান মাসব্যাপী নকল ও ভেজাল খাদ্য দ্রব্য প্রস্তুত ও বিক্রয়ের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments