সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে ইউপি চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

শাহজাদপুরে ইউপি চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম ও তার স্ত্রী জোমেলা খাতুনের বিরুদ্ধে মামলা করেছে দূর্ণীতি দমন কমিশন। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে

দায়ের করা মামলার বিবরনী সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ৩ কোটি ২০ লক্ষ ৭ হাজার ৮৫৯ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়ের সাথে ৪ কোটি ৩৪ লক্ষ ১৪ হাজার ৬৬৪ টাকা মূল্যের অসঙ্গতিপূর্ণ সম্পদ থাকায় উপজেলার গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে দুদক মামলা করেছে। অন্যদিকে ৩৪ লক্ষ ৩০ হাজার ৭৯১ টাকা সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়ের সাথে ১ কোটি ২৪ লক্ষ ৬০ হাজার ১৯৪ টাকা মূল্যের সম্পদ অসঙ্গতিপূর্ণ থাকায় ওই ইউপি চেয়ারম্যানের স্ত্রী মোছা. জোমেলা খাতুনের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করা হয়েছে। দূনীতি দমন কমিশন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় এ দুটি মামলা দায়ের করা হয়েছে।

২০ মার্চ বুধবার দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ সহকারি পরিচালক মো. মনোয়ার হোসেন বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়েছে , চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হলে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের নির্দেশে পাবনা কার্যালয় তাকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করে। এর পরিপ্রেক্ষিতে ২০২৩ সালের ১২ মে চেয়ারম্যান সাইফুল ইসলাম ও তার স্ত্রী জোমেলা খাতুন দুদকে সম্পদের বিবরণী দাখিল করেন।

পাবনা দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক খায়রুল হক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও তার স্ত্রীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপন করার অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে ২১ মার্চ বৃহস্পতিবার গাড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলা দায়েরের বিষয়ে আমি অফিসিয়ালি কিছুই জানিনা। যারফলে এ বিষয়ে তিনি কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments