রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ২শ সুবিধাবঞ্চিত শিশু-কিশোরের মাঝে ঈদ জামা বিতরণ

রংপুরে ২শ সুবিধাবঞ্চিত শিশু-কিশোরের মাঝে ঈদ জামা বিতরণ

জয়নাল আবেদীন: রংপুরের সাহিত্য-সংস্কৃতি-সামাজিক সংগঠন ফিরে দেখা’র আয়োজনে এবং সংগঠনের অন্যতম সদস্য কবি ও কথাসাহিত্যিক সিনথিয়া খানের পৃষ্ঠাপোষকতায় ২শ সুবিধাবঞ্চিত শিশু-কিশোরের মাঝে ঈদের নতুন পোশাক উপহার হিসাবে ঈদ জামা বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় রঙ্গপুর সাহিত্য পরিষৎ মিলনায়তনে রংপুর জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা এতিম, নিম্ন আয়ের পরিবার এবং বিশেষ শিশু-কিশোরদের পবিত্র ঈদুল ফিতরের পোশাক বিতরণ করা হয়েছে।তারাগঞ্জ থেকে আগত ১৩বছর বয়সী মুবিন বলেন, ঈদে আমার বাবা মায়ের সামর্থ নেই নতুন পোশাক কিনে দেওয়ার। আমি নতুন পোশাক উপহার পেয়ে আনন্দিত।নীলকণ্ঠ থেকে আসা ৬বছরের শিশু নূরানি বলেন, আমি নতুন পোশাক পাইছি। ঈদের দিন পরে ঘুরবো।মাহিগঞ্জ থেকে আসা ১৩ বছর বয়সী বৃষ্টি বলেন, আমার বাবা মা নেই দাদির কাছে থাকি। ঈদের নতুন পোশাক পেয়ে আমি খুবই খুশি।

ফিরে দেখা’র সাধারণ সম্পাদক— কবি সাকিল মাসুদ বলেন, ঈদ একটি গুরুত্বপূর্ণ্ সামাজিক উৎসব। আমাদের সমাজের চারপাশে এখনও এমন অনেক মানুষ আছেন যারা আর্থিক অস্বচ্ছলতার কারণে এইসব উৎসবের আনন্দ থেকে বঞ্চিত থাকেন। মূলত তাদের সাথে ঈদের আনন্দ ভাগ করে নেয়া। গত ১০ বছর থেকে ফিরেদেখা সংগঠনের সদস্যদের সহযোগিতায় আমরা এই কার্যক্রম পরিচালনা করছি। এবছর আমাদের সংগঠনের উপদেষ্টা সিনথিয়া খানের পৃষ্ঠপোষকতায় ৫ থেকে কিশোর বয়সী ২শত শিশু—কিশোরদের ঈদের নতুন পোশাক উপহার দিতে পেরেছি। ১শজন ছেলেদের ১টি শার্ট ও ১জিন্সপ্যান্ট, ১০৫ জন মেয়েদের ১টি করে ফ্রক উপহার প্রদান করা হলো।

অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের পক্ষে সহকারী কমিশনার নিবার্হী ম্যাজিষ্ট্রেট দেওয়ান আসিফ পেলে উপস্থিত ছিলেন। শিশুদের দেশ প্রেমের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, বীর মুক্তিযোদ্ধা এসসি খান, লেখক ও সংগঠক মনোয়ারা বেগম, কবি এএসএম হাবিবুর রহমান, ড. শাহ সুলতান তালুকদার, নার্গিস আখতার বানু ঝর্ণা, মাহবুবা লাভীন, ময়নুল ইসলাম, ফারহানা হাসান বীথি, শফিকুল ইসলাম আবির প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments