বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে উপজেলা নির্বাচনের প্রথম ধাপের প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনী মাঠে প্রার্থিরা

রংপুরে উপজেলা নির্বাচনের প্রথম ধাপের প্রতীক বরাদ্দ পেয়েই নির্বাচনী মাঠে প্রার্থিরা

জয়নাল আবেদীন: রংপুরে উৎসব মুখর পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল হতে বিকেল পর্যন্ত রংপুর নির্বাচন কমিশন কার্যালয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মোতাহসিম। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম।

প্রতীক পেয়েই প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা প্রচারণায় নেমে পড়েন। প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, ব্যানার-ফেস্টুন এবং পোস্টার টাঙ্গানো শুরু করেছেন। কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক বলেন, বিগত পরিষদে আমি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলাম। মেয়াদকালে আমার উপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালন করেছি। কাউনিয়া উপজেলার মানুষ আমাকে এবার চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। তাদের উৎসাহ ও অনুপ্রেরণায় আমি এবার চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছি। আমি কাউনিয়াবাসীর আস্থা ও বিশ্বাসের মর্যাদা অক্ষুন্ন রাখতে কাজ করে যাব।  ভাইস চেয়ারম্যান প্রার্থী মনজুদার মিলন বলেন, কাউনিয়া উপজেলাবাসীর উন্নয়নসহ মাদকমুক্ত তরুণ সমাজ গড়তে আমি দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। একটি কাঠামোর মধ্যে থেকে সুষম উন্নয়নের জন্য আমি উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছি।

নির্বাচিত হলে মানুষের ভালোবাসা এবং সহযোগিতায় আমি মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত একটি সুন্দর কাউনিয়া উপজেলা গড়তে পারবো বলে মনে করছি।    রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকতা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মোতাহসিম বলেন, প্রতীক বরাদ্দের আগে প্রার্থীদের আচারণবিধি নিয়ে আলোচনা করা হয়েছে। সকল প্রার্থীরা আচারণ বিধি মেতে প্রচার-প্রচারণা চালানোর অঙ্গীকার করেছেন। আশা করছি একটি শান্তিপূর্ণ ও আনন্দমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পারে সেলক্ষ্যে আমরা যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছি।  উল্লেখ্য, প্রথম ধাপে রংপুরের কাউনিয়া ও পীরগাছা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে পীরগাছায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে কাউনিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি পৌরসভা, ৬টি ইউনিয়ন নিয়ে কাউনিয়া উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪ হাজার ৫৪৩ জন এবং ৯টি ইউনিয়ন নিয়ে পীরগাছা উপজেলায় ২ লাখ ৮১ হাজার ৬৯৮ জন ভোটার রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments