বুধবার, মে ২২, ২০২৪
Homeসারাবাংলারংপুরে পত্রিকা ব্যবসায়িকে শারিরীক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

রংপুরে পত্রিকা ব্যবসায়িকে শারিরীক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

জয়নাল আবেদীন: রংপুর নগরীর এক পত্রিকা ব্যবসায়িকে শারিরীক ভাবে নির্যাতন করা সহ নানাভাবে হুমকি ও ভয়ভীতি প্রদান করার অভিযোগে মঙ্গলবার বেলা ১২ টায় রংপুর প্রেসক্লাব চত্বরে সংবাদ পত্র হকার্স ও ব্যবসায়ী সমিতি আয়োজনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন রংপুর সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু একটি ঘটনার নিস্পত্তির কথা বলে ১লাখ টাকা নিয়ে সেই সমস্যার সমাধান না কওে উল্টো পত্রিকা ব্যবসায়িকে লাঞ্চিত করে ।বক্তারা আরো বলেন নগরীর রংপুর সিটির ১৯নং ওয়ার্ডস্থ নীলকন্ঠ এলাকার মৃত নছর উদ্দিনের ছেলে আলহাজ্ব মোঃ আফজাল হোসেন (৭০) তার নিজস্ব ক্রয়কৃত জমি তার ভাই ও ভাতিজাগণ বাউন্ডারী ওয়াল দিয়া চলাচল বন্ধ করে দেয়। এই সমস্যার সুষ্ঠু সমাধানসহ রাস্তার উপরে অবৈধভাবে নির্মিত ওয়ালটি অপসারণ করার জন্য রসিক মেয়র বরাবর আবেদন করলে মেয়র রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষয়টি সরেজমিনে তদন্ত করে সত্যতা পায় এবং জমিটি মাপজোক করার জন্য সার্ভেয়ারকে নির্দেশ দেন। সেই মোতাবেক তারা সংশ্লিষ্ট সকলকে চিঠি ইস্যূ করেন। জমি ১৯ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত হওয়ায় ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহমুদুর রহমান টিটু চিঠি প্রাপ্ত হয়। সেই মোতাবেক মাপজোক করার সময় কাউন্সিলর উপস্থিত না হলে প্রতিপক্ষ রায় মানে না। পরে কাউন্সিলরের সাথে যোগাযোগ করা হলে তিনি সমাধানের জন্য ২লক্ষ টাকা দাবি করেন। পরে আলোচনা সাপেক্ষে ১লক্ষ টাকা প্রদান করা হলে তিনি গত বছর ৪ নভেম্বর ঠিক করে সেদিন এসে আবার তারিখ পিছিয়ে ৮হাজার টাকা গ্রহন করেন। পরে ২ডিসেম্বর মাপজোকের দিন নির্ধারণ করা হলে ২৮ নভেম্বর কাউন্সিলর তার অফিসে ডেকে আরো ৫০হাজার টাকা দাবি করেন তা নাহলে সমাধান হবেনা। এমতাবস্থায় অনুরোধ করেও কাজ হয় না বরং আফজাল হোসেনকে শারিরীক ভাবে নির্যাতন করা হয় ও হুমকি প্রদান করা হয়।

এমতাবস্থায় উপায় না পেয়ে থানায় জিডি করা হয় ও ন্যায় বিচার পাওয়ার জন্য মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।মানববন্ধনে পত্রিকা ব্যবসায়ি আফজাল হোসেন,মজনু, জাকির সহ সংবাদ পত্র হকার্স ও ব্যবসায়ী সমিতি রংপুরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে এই বিষয়েজবাবদিহি পত্রিকা ঢাকা থেকে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর পুরো ঘটনা মিথ্যা বলে দাবি করে বলেছেন তাকে হেয় করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে । পাশাপাশি পারিবারিক বিষয় নিয়ে আফজাল মিয়ার সাথে ভাইয়ে ভাইয়ে দ্ব›দ্ব । সার্বিক বিয়ে জানতে আফজাল হোসেনের ভাই বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেনের সাথে যোগাযোগ করলে বিস্তারিত জানতে পারবেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments