শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় আদালতের আদেশ অমান্য করে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ

কলাপাড়ায় আদালতের আদেশ অমান্য করে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কাঁটার অভিযোগ পাওয়া গেছে।২৯ এপ্রিল সোমবার রাতে উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। স্থানীয় শহিদুল ইসলাম মৃধা ও কালাম মৃধা তাদের ২০/২৫ জনের একটি বাহিনী নিয়ে আদালতের আদেশ অমান্য করে এ কাজ করছে বলে অভিযোগ করেন ভূক্তভোগী রিয়াজ তালুকদার।

ভূক্তভোগী রিয়াজ তালুকদার বলেন,বিরোধীয় জমি নিয়ে অভিযুক্ত শহিদুল ইসলাম ও কালাম মৃধারা কলাপাড়া বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তারা জমির মালিকানা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে বলে উক্ত আদালত একটি আদেশ জারি করেন।এরপর জালিয়াতির আশ্রয় নিয়ে জমির পরিমাণ ও দাগ ঘষামাজার মাধ্যমে ভূমি অফিসকে ভূল বুঝিয়ে নামজারী করে তাহাদের নামে রেকর্ড সংশোধন করে। পরে স্থানীয় ভূমি অফিসকে বিষয়টি অবহিত করলে ওই মিউটেশন কেসটি বাতিল করার প্রস্তাব করেন।

উক্ত বিষয় নিয়ে স্থানীয়ভাবে শালিস মিমাংসার কথা থাকলেও অভিযুক্তরা তাহা অমান্য করে। তারা জোর জবরদস্তি করে ২ টি ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ওই জমির আকার ও শ্রেণী পরিবর্তন করার পায়তারা চালায়। উপায়ান্তর না পেয়ে থানার হস্তক্ষেপ কামনা করেন বলে তিনি জানান। এবিষয়ে কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলি আহম্মেদ বলেন,আদালতের আদেশ আছে কিনা এ ব্যাপারে আমার জানা নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments