বুধবার, মে ২২, ২০২৪
Homeসারাবাংলাকটিয়াদীতে কৃষি প্রণোদনা পেলেন ২ হাজার ২০০ কৃষক

কটিয়াদীতে কৃষি প্রণোদনা পেলেন ২ হাজার ২০০ কৃষক

রতন ঘোষ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছর খরিপ-১ মৌসুমে আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়‌নিক সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে বোরো আউস মৌসুমের ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকের মাঝে ৫কেজি আউশ ধানের বীজসহ বিভিন্ন জাতের বীজের সাথে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট সোহরাব উদ্দিন,শংকর কুমার সরকারের সঞ্চালনায় বক্তব্য রখেন- পৌর মেয়র সৌকত হোসেন ,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃশফিকুল ইসলাম , সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন ।এসময় উপকার ভোগী কৃষক কৃষাণীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বীজ ও সারসহ সকল আধুনিক কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি প্রদান করে যাচ্ছে। এ বছর উপজেলার ২২০০জন চাষিদের সার ও বিভিন্ন বীজ ধরনের দেওয়া হবে। দানাদার খাদ্য শস্য উৎপাদনের সাথে সাথে তেল ও মসলা ফসল উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষকদের পাশে থেকে কাজ করবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না। প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের এগিয়ে আসতে হবে। জমি চাষের আওতায় আনতে সরকার নিরলসভাবে কাজ করছে। পতিত জমিতে যারা চাষ করবে, তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে কৃষকদের পরামর্শ দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments