রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ১৯ উপজেলার নির্বাচিত চেয়ারম্যানগণের শপথ অনুষ্ঠিত

রংপুরে ১৯ উপজেলার নির্বাচিত চেয়ারম্যানগণের শপথ অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: রংপুর বিভাগের ৫৮টি উপজেলার মধ্যে প্রথম ধাপে নব নির্বাচিত ১৯ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের শপথ মঙ্গলবার সকালে রংপুর বিভাগীয় কমিশনারের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।রংপুর বিভাগের ১৯ উপজেলা থেকে নির্বাচিত ১৯ জন উপজেলা চেয়ারম্যান এবং ৩৮ জন ভাইস চেয়ারম্যান শপথ গ্রহণ করেন।

রংপুর বিভাগীয় কমিশনার মো: জাকির হোসেন শপথবাক্য পাঠ করান। এরপর তিনি সবার উদ্দ্যেশে বলেন আপনারা আজ যারা উপজেলা চেয়ারম্যান ভাইস-চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করলেন তাদের উপর এলাকার জনগণ অনেক কিছুই আশা করে । এলাকার মানুষ উন্নয়ন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সততা দেখতে চায় । তিনি বলেন আপনারা সততার মধ্য দিয়ে দায়িত্বপালন করবেন । বিভাগীয় কমিশনার আরো বলেন প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০৪১ সালে স্মাট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আপনাদের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ । বিভাগীয় কমিশনার বলেন, দেশের উন্নয়ন ও মানুষের সেবা করাই সবার লক্ষ্য হওয়া উচিত। জনপ্রতিনিধি ও প্রশাসনের মধ্যে কোনো বিরোধ নেই। সবাই একসঙ্গে কাজ করলে অনেক অসাধ্য সাধন করা সম্ভব। গত পনেরো বছরে দেশের আর্থসামাজিক অবস্থার অনেক ইতিবাচক পরিবর্তন হয়েছে। মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। কিন্তু সমাজের অসংগতি এখনো দূর হয়নি। তাই জনপ্রতিনিধিগণকে সমাজের অনিয়ম, দুর্নীতি, মাদক, বাল্যবিবাহ-সহ সামাজিক অবক্ষয় রোধে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

এসময় তিনি সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে জনগণের আস্থার প্রতিফলন ঘটানোর জন্য জনপ্রতিনিধিগণের প্রতি আহ্বান জানান। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক রিয়াজ উদ্দিন। এদিকে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণের সর্বশেষ স্থাবর ও অস্থাবর সম্পত্তির বিবরণ-সম্বলিত হলফনামা সোমবার রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখায় জমা দিয়েছেন #

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments