সেলিম প্রধানের সহযোগী আটক, ২১ লাখ টাকা জব্দ

বাংলাদেশ প্রতিবেদক: অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের সহযোগী আক্তারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে বনানীতে সেলিম প্রধানের আরেকটি বাসা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২১ লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়েছে।
সোমবার রাত থেকে রাজধানীর বনানীতে সেলিম প্রধানের এ বাসাটি ঘিরে রাখে র‍্যাব। পরে আজ মঙ্গলবার দুপুরে সেখানে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানে সেলিম প্রধানের সহযোগীকে আটক ও টাকা উদ্ধার ছাড়াও বেশ কয়েকটি কম্পিউটার জব্দ করা হয়েছে।
র‌্যাব সদস্যরা জানান, উদ্ধার হওয়া এসব কম্পিউটার দিয়েই অনলাইনে ক্যাসিনো চালাতেন সেলিম প্রধান।
এর আগে সোমবার রাতে গুলশান-২ এর ১১/এ রোডে সেলিম প্রধানের বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ, নগদ টাকা ও বিদেশি মুদ্রা জব্দ করেছে র‍্যাব। তার আগে সোমবার দুপুরে থাই এয়ারওয়েজের টিজি-৩২২ নম্বর ফ্লাইট ছাড়ার আগমুহূর্তে সেলিম প্রধানকে আটক করা হয়। তিনি বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসায়ের মূলহোতা বলে জানায় র‌্যাব।
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, সেলিম অনলাইন ক্যাসিনো জুয়ার সঙ্গে জড়িত। তিনি ক্যাসিনোর অর্জিত আয় বিদেশে পাচার করে আসছিলেন।
দায়িত্বশীল সূত্র জানায়, অনলাইনে ক্যাসিনো কেলেঙ্কারিতে আটক সেলিম প্রধান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ ছিলেন।