গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, গ্রেফতার ২

বাংলাদেশ প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অশালীন মন্তব্য ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করায় দুজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৪ জুন) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। আটকরা হলেন- মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান জানান, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাসুম আহম্মেদ ও শাখাওয়াত হোসেন ব্যক্তিগত ফেসবুক পেজে ‘এডিটিং দেখুন’ গ্রুপ খোলেন। গ্রুপটির মাধ্যমে অ্যাডমিন ও মডারেটরসহ অন্যান্য সদস্যরা বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করছেন।

এর আগে শো-বিজ অঙ্গণের বিভিন্ন ব্যক্তিরা এই গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-২ এর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে র‌্যাব-২ এর গোয়েন্দা টিম পর্যাপ্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে তেজগাঁও পশ্চিম নাখালপাড়া হতে তাদের গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এএসপি জাহিদ আহসান।