বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিকআমেরিকায় ১০ হাজারের বেশি আন্দোলনকারী গ্রেফতার

আমেরিকায় ১০ হাজারের বেশি আন্দোলনকারী গ্রেফতার

বাংলাদেশ ডেস্ক: জর্জ ফ্লয়ডের মৃত্যুর বিচারের দাবিতে বিক্ষোভকারীদের গ্রেফতার চলছেই। বৃহস্পতিবার পর্যন্ত আমেরিকায় ১০ হাজারের বেশি আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়েছে। খবর এএফপি’র।

যারা গ্রেফতার হয়েছেন তাদের সাহায্যার্থে অনলাইনে তহবিল সংগ্রহ চলছে। ইতোমধ্যে ২ মিলিয়ন ডলারের তহবিল সংগৃহীত হয়েছে। এই তহবিল দিয়ে বুধবার পর্যন্ত ৩ হাজার জনকে সাহায্য করা হয়েছে।

লস অ্যাঞ্জেলসের প্রধান মাইকেল মুর শহরের পুলিশ কমিশনার জানিয়েছেন, তারা ২ হাজার ৫০০ জনকে গ্রেফতার করেছে। নিউ ইয়র্ক থেকে গ্রেফতার করা হয়েছে ২ হাজার জনকে। এছাড়া প্রত্যেক শহর থেকেই প্রতিনিয়ত গ্রেফতার করা হচ্ছে আন্দোলনকারীদের।
শেতাঙ্গ পুলিশের হাঁটুর চাপায় শ্বাসরোধ হয়ে ২৫ মে মারা যান যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়ড। তার মৃত্যুতে উত্তাল গোটা যুক্তরাষ্ট্র। এই মৃত্যুর বিচারের দাবিতে বিক্ষোভ চলছে বিরতিহীনভাবে। আর বিক্ষোভ দমাতে যুক্তরাষ্ট্রের সরকার যাচ্ছে হার্ডলাইনে। চলছে ধর-পাকড়।

আন্দোলনকারীদের অগ্নিসংযোগ, ভাঙচুর, লুটতরাজ এবং ব্যক্তিগত ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের অভিযোগ এনে গ্রেফতার করা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments