বাংলাদেশ প্রতিবেদক: প্রায় ৬ বছর পর একটি হত্যারহস্য উন্মোচন করলো গাজীপুরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন – পিবিআই। বাড়িওয়ালার স্ত্রীর সাথে পরকীয়া সম্পর্কের জেরে ওই হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে পিবিআই তদন্তে বেরিয়ে আসে।

এ মামলায় এর আগে প্রায় ৩ বছর দেড় মাস তদন্ত করে আলোচিত আরিফুল ইসলাম হত্যাকাণ্ডের কোনো কুলকিনারা করতে না পেরে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে জেলা ও মহানগর পুলিশ।

এতে আদালত স্বপ্রণোদিত হয়ে মামলাটি পুনরায় তদন্তের জন্য গাজীপুর পিবিআই-তে পাঠালে মূল রহস্য বেরিয়ে আসে। এ ঘটনায় পিবিআই পুলিশ ৩ জন আসামিকেও গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতাররা হলেন গাজীপুর মহানগরের কাশিমপুর সুরাবাড়ী এলাকার মৃত মুজিবুর রহমানের ছেলে সাইদুর রহমান শাহীন সরকার (৫৮), একই এলাকার দেওয়ান জহিরুল ইসলামের ছেলে মোমিরুল দেওয়ান (৪৮) ও হাশেম দেওয়ানের ছেলে শরীফ দেওয়ান (৩৩)।

মঙ্গলবার ভোর রাত ৪টায় তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে সাইদুর রহমান শাহীন মঙ্গলবার আদালতে স্বীকারোক্তিমূলক জাবানবন্দি দিয়েছেন। আসামি শরীফ দেওয়ানকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানের জন্য মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়। অপর আসামি মোমিরুল দেওয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পিবিআই গাজীপুর ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ভিকটিম আরিফ গার্মেন্টসে চাকরি করার পাশাপাশি ঝুট ব্যবসা করত। তিনি সুরাবাড়ীর উসমান মোক্তারের বাড়িতে ভাড়া থাকাকালে বাড়ির মালিকের স্ত্রীর সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন।

এছাড়াও ভিকটিম আরিফ সুরাবাড়ী এলাকায় কিছু জমি ক্রয় করলেও সে জমির দখল আজও বুঝে পাননি। উপরোক্ত বিষয় দুটিকে কেন্দ্র করে গ্রেফতার আসামিরা তাদের সহযোগী আসামিদের পরস্পর যোগসাজসে ভিকটিমকে হত্যা করে। ঘটনার দিন ২০১৫ সালের ২৪ ডিসেম্বর রাত ৯টায় আসামিরা ঝুট বিক্রির কথা বলে সুরাবাড়ী এলাকায় ডেকে নেয় এবং ঝুট বিক্রির কথা বলে ৫০ হাজার টাকাও হাতিয়ে নেয়। পরে ওই রাতেই তাকে স্থানীয় জারা ফ্যাক্টরির পশ্চিমে কালিদত্তের বাঁশবাগানে গলা, অণ্ডকোষ ও পুরুষাঙ্গ কেটে নিমর্মভাবে হত্যা করে।

ঘটনার দুদিন পর নিহতের ছোট ভাই বাদী হয়ে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করেন। জেলা ও জিএমপি পুলিশ পর্যায়ক্রমে মামলাটি তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হওয়ায় অবশেষে আদালতের নির্দেশে পিবিআই তদন্তে নামে। ঊর্ধতন কর্মকর্তাদের দিক নির্দেশনায় ঘটনার প্রায় ৬ বছর পর হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেন পিবিআই উপ-পুলিশ পরিদর্শক মো: সুমন মিয়া।

Previous articleবসুরহাট কান্ড: ইউপি চেয়ারম্যানসহ ১৩ জনকে কারাগারে প্রেরণ
Next articleঅবশেষে ওএসডি হলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান-সচিব
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।