বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeঅপরাধএনজিও খুলে গ্রাহকের ২০ কোটি টাকা আত্মসাৎ, পরিচালকসহ গ্রেপ্তার ৬

এনজিও খুলে গ্রাহকের ২০ কোটি টাকা আত্মসাৎ, পরিচালকসহ গ্রেপ্তার ৬

বাংলাদেশ প্রতিবেদক: নওগাঁয় গ্রাহকের সঞ্চয়কৃত ২০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় ‘ডলফিন সেভিং অ্যান্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার পরিচালকসহ ৬ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় সময় বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে। পরে পুলিশ রোববার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

রোববার নওগাঁ সার্কিট হাউজে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস। সদর উপজেলার ফতেপুর গ্রামের আমিনুল ইসলাম গ্রেপ্তার ছয়জনের বিরুদ্ধে মামলাটি করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সদর উপজেলার ফতেহপুর গ্রামের নাছির উদ্দিন মন্ডলের ছেলে আব্দুর রাজ্জাক (৪৩), তাঁর স্ত্রী (৩২), ফতেহপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে রিপন (১৮), রজাকপুর গ্রামের মৃত গিয়াস উদ্দিন মন্ডলের ছেলে পিয়ার আলী (৪০), ইকরতারা গ্রামের মৃত লায়ের উদ্দিন মন্ডলের ছেলে আতোয়ার রহমান আতা (৬০) ও একই গ্রামের এক নারী (৩৫)। এর মধ্যে রাজ্জাককে নারায়ণগঞ্জ এবং অন্যদের নওগাঁর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব জানায়, উপজেলার ফতেপুর বাজারে ২০১৩ সালে ডলফিন নামে এনজিও খোলেন আব্দুর রাজ্জাক। গ্রামের সহজ-সরল মানুষকে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে আমানত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করছিলেন তিনি। হঠাৎ সংস্থাটির পরিচালক আব্দুর রাজ্জাক অফিসে তালা ঝুলিয়ে অন্তত ৩০০ গ্রাহকের ২০ কোটি টাকা নিয়ে উধাও হয়ে যান। এমন সংবাদের ভিত্তিতে তাদের ধরতে র‌্যাব-৫ ও র‌্যাব-১১ গোয়েন্দা নজরদারি শুরু করে। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ তারাব বাসস্ট্যান্ড থেকে আব্দুর রাজ্জাককে আটক করা হয়। পরে তাঁর বোন, স্ত্রী, এনজিওর সভাপতি, ম্যানেজার ও ক্যাশিয়ারকে জেলার বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুর রাজ্জাক র‌্যাবের কাছে স্বীকার করেছেন, টাকা নিয়ে তারা দুবাই পালানোর প্রস্তুতি নিচ্ছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বলেন, আব্দুর রাজ্জাকসহ ছয় আসামিকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments