মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeশিক্ষাশিক্ষকদের মূল্যায়ন করতে পারবে জবি শিক্ষার্থীরা

শিক্ষকদের মূল্যায়ন করতে পারবে জবি শিক্ষার্থীরা

তাসদিকুল হাসান,জবি: শিক্ষার্থীদের মান যাচাইয়ে প্রচলিত রয়েছে পরীক্ষা পদ্ধতি প্রথা। শিক্ষকদের সেবার মান মূল্যায়নের উপায়ও লক্ষ্য করা যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মূল্যায়ন করতে পারবে শিক্ষার্থীরা। রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি বলেন, “অতি শিগগিরই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে টিচার ইভালিউশন চালু হবে যাতে করে স্বচ্ছতা বাড়বে। আর ভালো শিক্ষক অবশ্যই নিজ গবেষণা কার্য শেষ করে জ্ঞান আহরণ করে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন।”

ভূগোল ও পরিবেশ বিভাগের ১৮তম ব্যাচের নবীন ও ১৩তম ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে জবি উপাচার্য বলেন, “আমাদের শিক্ষার্থীরা অনেকসময় মেধাতালিকা অনুসারে নিজস্ব পছন্দের বিষয়ে ভর্তি হতে পারে না। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বিশাল সংখ্যক প্রতিযোগী থাকায় স্বতন্ত্রভাবে বিষয়ভিত্তিক ভর্তি প্রক্রিয়াও সম্ভব হচ্ছে না। এজন্য সরকার বিকল্প পদ্ধতি ন্যাশনাল টেস্টিং অথরিটি (এনটিএ) শুরু করার চিন্তা ভাবনা করছে।”

জবির ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ নবীন ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments