শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeঅর্থনীতিরমজানে ৬ খাদ্যপণ্য সাশ্রয়ী দামে পাবে কোটি মানুষ: বাণিজ্যমন্ত্রী

রমজানে ৬ খাদ্যপণ্য সাশ্রয়ী দামে পাবে কোটি মানুষ: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: পবিত্র রমজানে এক কোটি হতদরিদ্র মানুষকে সাশ্রয়ী দামে ছয় খাদ্যপণ্য সরবরাহ করবে সরকার।

রোববার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে এই এক কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে সাশ্রয়ী দামে পেঁয়াজ, ডাল, চিনি, তেল, ছোলা ও খেজুর- এই ছয় খাদ্যপণ্য সরবরাহ করা হবে।

বাণিজ্যমন্ত্রী জানান, তেলের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হলেও, দাম না বাড়ালে ব্যবসায়ীরা আমদানি বন্ধ করে দিতে পারেন। এতে সংকট আরো বেশি হবে।

মন্ত্রী আরো জানান, কৃষকদের স্বার্থেই পেঁয়াজের দাম বেশি রাখা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এটা তো সত্যি কথা যে মানুষের কষ্ট হচ্ছে। আমরা যেটা চেষ্টা করছি, সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিয়ে সেটা সাধারণ মানুষকে দেয়া। আমরা চিন্তা করলাম রমজান মাস উপলক্ষে ৫০ লাখ মানুষকে দেওয়া যায় কিনা। সেটা ট্রাকের মাধ্যমে নয়, আগে যেভাবে আড়াই হাজার টাকা দিয়েছিল, দুস্থ লোক যারা তাদের কাছে পৌঁছে দেবো।’

তিনি বলেন, ‘কিন্তু প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ৫০ লাখ নয়, এক কোটি মানুষকে সেই ব্যবস্থায় আনতে। আমরা সরকারিভাবে চেষ্টা করছি রমজানকে সামনে রেখে এক কোটি মানুষকে আমরা এ ধরনের সামগ্রী সাশ্রয়ী দামে দেবো। আগে যেভাবে টাকাটা দেওয়া হয়েছে, সেই লিস্ট তো আছে। প্রতিটি ইউনিয়নে টিসিবির মাধ্যমে ওপেনিং করা হবে সেখান থেকে তারা কালেক্ট করে নেবে। যে চারটা পণ্য আমরা দেই সেটার সঙ্গে রমজান মাসে খেজুর ও ছোলা যোগ হবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments