বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে হিমাগার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আলু চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন

রংপুরে হিমাগার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আলু চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন

জয়নাল আবেদীন: হিমাগার ভাড়া বৃদ্ধির প্রতিবাদ এবং ন্যায্য ভাড়া নির্ধারনের দাবিতে বিভাগীয় নগরী রংপুরে আলুচাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয় ।

রংপুর বিভাগীয় আলুচাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে রোববার দুপুরে নগরীর কাচারী বাজারে এই মানববন্ধন আয়োজন করে। এতে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ি আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন চৌধুরী, আব্দুর রহিম, ব্যবসায়ি নূরন্নবী, রংপুর বিভাগীয় আলু চাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি তৈয়বুর রহমান,সাধারণ সম্পাদক বিশ্বজিৎবর্মন। এসময় কৃষকের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ সভাপতি সফিযার রহমান শফি সহ নেতৃবৃন্দ। পরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের মাধ্যেমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে। মানববন্ধনে বক্তারা বলেন আলু চাষীদের উৎপাদনের ধারাবাহিকতা ও স্বার্থ সংরক্ষণ করা নাহলে আলুচাষে নেতিবাচক প্রভাব পড়বে এবং অব্যাহত লোকসানে শিক্ষিত বেকার যুবক ও দরিদ্র চাষীরা ক্ষতির সন্মুখিন হবে। তাই কৃষক ও ক্ষুদ্র ব্যবসয়ীদের রক্ষার্থে হিমাগারের ভাড়া সহনশীল করতে দাবি জানান। তারা আর ও হিমাগার মালিকরা তাদের ইচ্ছামত ভাড়া নির্ধারন করে।

গত বছর ৭০ কেজি ওজনের বস্তা প্রতি ভাড়া নেয় ২৫০ টাকা। এবার ৫০ কেজি বস্তার ভাড়া নির্ধারন করেছে ২৬০ টাকা। তাদের দাবী হিমাগার ভাড়া কমিয়ে বস্তাপ্রতি ১৫০ টাকা নির্ধারন করা হোক। বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী শতকরা ৯ সুদ দেযার আহবান করা হয় । অন্যথায় হিমাগার গুলোর সামনে কৃষকরা অবন্থান নিবে এবং আলু প্রবেশ করতে দেয়া হবেনা। হিমাগার মালিকরা ৭২ ঘণ্টার মধ্যে আলু চাষীদের সাথে সমঝোতায় নাআসলে সড়ক অবরোধ কঠোর কর্মসূচিপালন করা হবে বলে মানববন্ধনে ঘোষণা করা হয় মানববন্ধনে কয়েকশ আলুচাষী ও আলুব্যবসায়ী অংশ নেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments