শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeঅর্থনীতিখাতুনগঞ্জে তেল-চিনির দাম কমেছে, ডাল-ছোলার দাম স্থিতিশীল

খাতুনগঞ্জে তেল-চিনির দাম কমেছে, ডাল-ছোলার দাম স্থিতিশীল

বাংলাদেশ প্রতিবেদক: দেশের বৃহত্তম পাইকারি বাজার খাতুনগঞ্জে তেল ও চিনির মূল্য কমেছে। গত দু’দিনে সয়াবিন তেল ও পাম তেল মণপ্রতি পাঁচশ’ থেকে ছয়শ’ টাকা এবং চিনি মণপ্রতি একশ’ টাকা কমেছে। ডাল ও ছোলার দাম স্থিতিশীল রয়েছে।

শনিবার খাতুনগঞ্জের পাইকারি বাজারে খোঁজ নিয়ে জানা যায়, গত ৮ মার্চ সয়াবিন তেল বিক্রি হয়েছে মণপ্রতি ৬ হাজার ১৫০ টাকায়, পাম তেল ৫ হাজার ৯০০ টাকায় গতকাল সয়াবিন তেল বিক্রি হয়েছে ৫ হাজার ৫৫০ টাকায় আর পাম তেল ৫ হাজার ২০০ টাকায়। চিনির মূল্যও একই সময়ের ব্যবধানে মণপ্রতি ১০০ টাকা কমেছে।

খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ এসোসিয়শনের সাধারণ সম্পাদক সৈয়দ সগির আহমেদ জানান, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের পদক্ষেপ ও ভোজ্যতেলের ওপর থেকে ভ্যাট প্রত্যাহারের ঘোষণায় বাজারে দাম কমতে শুরু করেছে। সয়াবিন ও পাম তেল চার-পাঁচ দিনের ব্যবধানে মণপ্রতি ৬শ’ টাকা পর্যন্ত কমেছে। এটি সরকারের ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্তের সুফল উল্লেখ করে তিনি বলেন, বাজারে সরকারের নিয়মিত মনিটরিং প্রয়োজন। কিন্তু ব্যবসায়ীরা আতঙ্কে থাকেন এমন সিদ্ধান্ত কোনো অবস্থাতেই নেয়া যুক্তিযুক্ত হবে না। কেননা এতে করে ব্যবসায়ীরা আমদানি বন্ধ করে দিতে পারে। এখন আমাদের প্রয়োজন আন্তর্জাতিক বাজারে যেখানে দামে সুবিধা পাওয়া যায় সেখান থেকে তেল, চিনি আমদানি করা।’

সগির আহমেদ বলেন, সব ধরনের ডাল ও ছোলার দাম বাড়েনি। এসব পণ্যের মূল্য স্থিতিশীল রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments