বাংলাদেশ প্রতিবেদক: ঋণ দেয়ার পূর্বশর্ত হিসেবে পেট্রোলিয়াম ও বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছ থেকে কোনো প্রস্তাব পাননি বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তারা (আইএমএফ) বিদ্যুৎ ও পেট্রোলিয়ামের দাম বাড়ানোর বিষয়ে কোনো প্রস্তাব দেয়নি।’

বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির পরপর দুই বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

আইএমএফ সাড়ে চার বিলিয়ন মার্কিন ডলার বেলআউট ঋণ দেয়ার পূর্বশর্ত হিসেবে বিদ্যুৎ ও পেট্রোলিয়ামের দাম বাড়ানোর প্রস্তাব করেছে- একটি সংবাদমাধ্যমের এমন প্রতিবেদনের বিষয়ে অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হয়।

দেশের স্বার্থে কোনো বিভ্রান্তিকর তথ্য না ছড়াতে সাংবাদিকদের পরামর্শ দেন তিনি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা টাকা পাচার করেছে তারা যেন নির্দিষ্ট পরিমাণ কর দিয়ে তা ফেরত আনে সে ব্যাপারে সবার উৎসাহিত করা উচিত।

কালো টাকা সাদা করার জন্য সরকারের এমন পদক্ষেপের বিষয়ে নিজের অবস্থানের পক্ষে তিনি বলেন, সরকারি ব্যবস্থার কারণে টাকা কালো হয়।

অর্থমন্ত্রী বলেন, সবকিছু ঠিক পথে এগোচ্ছে। তাই কয়েক মাসের মধ্যে দেশের অর্থনীতি স্থিতিশীল অবস্থায় ফিরে আসবে।

তিনি বলেন, শুধু বাংলাদেশ নয়, ইউরোপসহ বিশ্বের অনেক দেশই উচ্চ মুদ্রাস্ফীতির মধ্য দিয়ে যাচ্ছে।

Previous articleসারের দাম বাড়লেও ফসল উৎপাদনে প্রভাব পড়বে না: কৃষিমন্ত্রী
Next articleআক্কেলপুরে সারের দাম বেশি নেওয়ায় পাঁচ ব্যবসায়ীকে জরিমানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।