মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeঅর্থনীতিরোজায় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে: বাণিজ্যমন্ত্রী

রোজায় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে: বাণিজ্যমন্ত্রী

জয়নাল আবেদীন: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রোজায় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ডলার সংকটের কারণে আমদানি নির্ভর চিনির দাম কমছে না। তবে, যে অবস্থায় রয়েছে এতে করে আর দাম বাড়বে না।সোমবার দুপুরে দ্বাদশ সংসদ নির্বাচনের প্রতীক নিতে তিনি রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলার সেবক জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাকক্ষে যান। সেখানে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রতীক ‘নৌকা’ বরাদ্দ পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘চিনি পুরোটাই আমদানিনির্ভর। ডলারের দাম কমলে চিনির দামও কমানো যায়। যেহেতু এখন ডলারের দাম স্থিতিশীল, তাই চিনির দাম আর বাড়বে না।’দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে টিপু মুনশি বলেন, ‘বিএনপি না এলেও স্বতন্ত্রসহ অন্যান্য অনেক দল অংশ নিয়েছে। সবার অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য ও উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করি।’ তবে তিনি এও বলেন বিএনপি নির্বাচনে এলে প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ নির্বাচন হতো ।নিজ নির্বাচনী এলাকার (কাউনিয়া-পীরগাছা) উন্নয়ন প্রসঙ্গে টিপু মুনশি বলেন, ‘আমার এলাকায় ৯০ শতাংশ রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। স্কুল ও কলেজ সব এমপিওভুক্ত হয়েছে। ইপিজেড হচ্ছে। আগামীতে সরকার ক্ষমতায় এলে ইপিজেডের কার্যক্রম পুরোপুরি চালু করা হবে। এতে অন্তত এক লাখ লোকের কর্মসংস্থান হবে।’এ সময় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ আসনে তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল ‘লাঙ্গল’ ও বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম ‘ডাব’ প্রতীক পেয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments