শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসম্পাদকীয়চান্দিনার ভাঙ্গা রাস্তার সংস্কার দরকার

চান্দিনার ভাঙ্গা রাস্তার সংস্কার দরকার

মো. ওসমান গনি: কুমিল্লার চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়নের মিরাখলা একটি জনবহুল গ্রাম। মিরাখলা পুলের গোড়া হইতে উত্তরপাড়া মিয়াজী বাড়ি পর্যন্ত রাস্তাটি জন্মলগ্ন থেকে আজ পর্যন্ত কাঁচাই রয়ে গেল।

ফলে সারা বছর এই ভাঙাচোরা ও জরাজীর্ণ রাস্তা দিয়ে এলাকার মানুষকে নিদারুণ কষ্টের মধ্যে চলাচল করতে হয়। বিশেষ করে বর্ষা মৌসুমে এই রাস্তায় অনেক কাঁদা জমে যায়। এ রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত থাকায় কাঁদাপথে তা আরও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। পায়ে

হেঁটে চলাচল করতে এলাকার লোকজনদের বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। কিন্তু বিকল্প কোনো রাস্তা না থাকায় বাধ্য হয়ে লোকজনকে কষ্ট করে প্রতিদিন এই কাঁদা মাড়িয়েই পায়ে হেঁটে এই রাস্তায় চলাচল করতে হয়।

তাছাড়া এ গ্রামের শত ভাগ ছেলে মেয়েই শিক্ষার্থী। এ গ্রাম থেকে মিরাখলা সরকারি প্রাঃ বিদ্যালয়,

কংগাই উচ্চ বিদ্যালয়, আবেদা নুর ফাউন্ডেশন, দোল্লাই নবাবপুর কলেজ সহ শত শত শিক্ষার্থী এ রাস্তা দিয়ে যাতায়াত করে।

তাই মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আকুল আবেদন, অনতিবিলম্বে এ রাস্তাটি পাকা করে উক্ত এলাকার

মানুষের দুর্ভোগ লাঘব করুন। এটি মিরাখলা গ্রামের মানুষের প্রাণের দাবি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments