সদরুল আইন: সারা দেশের প্রাথমিক শিক্ষকদের মত অভিন্ন ১১ তম গ্রেডের দাবিতে অাজ বিকেলে ঝিনেদার শৈলকুপায় প্রাথমিকের সহকারি শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

“আর কোন দাবি নয় ,সহকারী শিক্ষকদের ১১ তম গ্রেড চাই” শিরোনামে অাজ বিকাল ৪টায় শৈলকুপা উপজেলা শহীদ মিনার চত্ত্বরে প্রাথমিক শিক্ষকরা এই কর্মসূচি পালন করেন।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে শৈলকুপা উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অগনিত সহকারি শিক্ষকবৃন্দ অংশগ্রহন করে তাদের দাবির ব্যাপারে সরকারের দৃষ্টি অাকর্ষণ করেন।

উল্লেখ্য, প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারি শিক্ষকরা তাদের বেতন দাবিরকরে অাসছেন এবং এই মূহুর্তে তারা সহকারি প্রধান শিক্ষকের পদটি চাচ্ছেন না।

ইতিমধ্যেই রাষ্ট্রপতি এ সংক্রান্ত বিলে অনুমোদন দিয়েছেন। গেজেট অাকারে প্রকাশের অাগেই বিষয়টি অামলে নিয়ে সারাদেশের সহকারি শিক্ষকরা প্রতিবাদে ফুঁসে উঠেন।

কেন্দ্রিয় শিক্ষক নেতারা বলেন,অামরা সহকারি প্রধান শিক্ষকের পদ এই মূহুর্তে চাই না। যেহেতু প্রধান শিক্ষকের পদটি দ্বিতীয় শ্রেণীর এবং তারা ১০ম গ্রেডে বেতন পেতে যাচ্ছেন, তাই অামাদের দাবি প্রধান শিক্ষকের পরের ধাপে অর্থাৎ ১১ তম গ্রেডে সহকারিদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।তা না হলে বেতন বৈষম্য অারো প্রকট অাকার ধারন করবে।

সব শেষ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামি ২০ শে মার্চের মধ্যে প্রাথমিকের সহকারিদের বেতন বৈষম্যের বিষয়টির একটা যৌক্তিক সমাধান হতে পারে।