শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeশিক্ষাতৃতীয় শ্রেণী পর্যন্ত পরীক্ষা তুলে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

তৃতীয় শ্রেণী পর্যন্ত পরীক্ষা তুলে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

কাগজ প্রতিবেদক: প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে সব ধরনের পরীক্ষা আগামী শিক্ষাবর্ষ থেকেই তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিশুদের ওপর থেকে পরীক্ষার চাপ কমাতে আগামী শিক্ষাবর্ষ থেকেই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে সব ধরনের পরীক্ষা তুলে নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ নির্দেশ কার্যকর করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সচিব আরও জানান, আগামী শিক্ষাবর্ষ থেকে এই তিন শ্রেণিতে পরীক্ষা তুলে নেওয়া হলে সেক্ষেত্রে শিক্ষার্থীদের স্কুলে উপস্থিতির হার এবং স্কুল থেকে তাদের যে ডায়েরি দেওয়া হয় তার রিপোর্টের ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হতে পারে।

আকরাম-আল-হোসেন আরও জানান, ঢাকার পিটিআইতে বৃহস্পতিবার অনুষ্ঠেয় এ সংক্রান্ত কর্মশালায় বক্তাদের দেওয়া মতামতের ভিত্তিতে প্রতিবেদন তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী সম্মতি দিলে দ্রুত তা বাস্তবায়ন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments