রাফী উল্লাহ, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এবং ওরেগন স্টেট ইউনিভার্সিটির, (ওএসইউ) ইউএসএ পারস্পরিক সহযোগীতামূলক স্মারকলিপি স্বাক্ষরিত হয়েছে। ৬ এপ্রিল (শনিবার) দুপুর ১ টায় বাকৃবির আন্তর্জাতিক অতিথি কক্ষে স্বাক্ষরগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. জহিরউদ্দিন এবং বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি রিসার্চ সিস্টেমের (বাউরেসের) ডিরেক্টর অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার এবং ওএসইউয়ের পক্ষ থেকে অধ্যাপক ড. হিলারি ইগনা পারস্পরিক সহযোগীতামূলক স্মারকলিপিতে স্বাক্ষর করেন। বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আন্তর্জাতিক মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় দুটির পারস্পারিক সহযোগিতা মূলক মনোভাবের সম্মতি দিয়েছেন এবং প্রশংসা করেছেন। বিশ্ববিদ্যালয় দুটির যৌথ সহযোগিতায় কৃষি ক্ষেত্র, পশুসম্পদ, মৎস উৎপাদন, কৃষি অর্থনীতি, অ্যাকুয়াকালচার, খাদ্য ও পুষ্টি বিজ্ঞানে সদূরপ্রসারী অগ্রগতি সম্পন্ন হবে এবং শিক্ষার্থীদের মধ্য আধুনিক জ্ঞানের বিনিমিয় হবে বলে জনান বাকৃবির মাৎস বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো. আবদুল ওহাব।

অনুষ্ঠানে মাৎস বিজ্ঞান অনুষদের ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল ওহাবের সভাপতিত্বে ওরেগন স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক হেনরি ইগনা , অধ্যাপক ফোর্ড এবং বাকৃবির কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. জহির উদ্দিন, বাউরেসের ডিরেক্টর অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার, কৃষি অনুষদের উদ্যানতত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক ড. কানিজ ফাতেমা সহ আরও শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Previous articleদুর্নীতিমুক্ত সমাজ উন্নত জাতি গঠনের পূর্বশর্ত: দুদক সচিব
Next articleদলীয় প্রতীক আর থাকছে না স্থানীয় সরকার নির্বাচনে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।