শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeশিক্ষাপরীক্ষায় জালিয়াতি: রাবির ‘সি’ ইউনিটে প্রথম হওয়া ছাত্রের ভর্তি স্থগিত

পরীক্ষায় জালিয়াতি: রাবির ‘সি’ ইউনিটে প্রথম হওয়া ছাত্রের ভর্তি স্থগিত

বাংলাদেশ প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের (স্নাতক) ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে (বিজ্ঞান) অ-বিজ্ঞান স্ট্রিমে প্রথম স্থান অধিকারী ছাত্রের ভর্তি কার্যক্রম স্থগিত করেছে কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক মো. একরামুল হামিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটি বৈঠকে বসেছিল। ভর্তি পরীক্ষায় জালিয়াতির সন্দেহে ওই ছাত্রের ভর্তি কার্যক্রম আপাতত স্থগিত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ওই ছাত্রের নাম মো. হাসিবুর রহমান। তিনি ‘সি’ ইউনিটে (রোল: ৮০৩১৮) অ-বিজ্ঞান স্ট্রিমে মোট ৮০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন। এতে তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্যে ৫৪ এবং লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের মধ্যে ২৬ পেয়েছেন। হাসিবুর ‘এ’ ইউনিটেও (মানবিক, রোল: ৫৪২৩৩) পরীক্ষা দিয়েছিলেন। এতে তিনি এমসিকিউতে মাত্র ২০ নম্বর পেয়েছেন।
‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা গেছে, হাসিবুর রহমান ২৫ নভেম্বর বিজ্ঞান অনুষদের ডিন অফিসে সাক্ষাৎকার দিতে এসেছিলেন। এর আগে একটি সংবাদমাধ্যমে খবর প্রকাশ হওয়ায় ফলাফলের এই অসংগতি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি সদুত্তর দিতে পারেননি। পরের দিন তাঁকে আবারও আসতে বলা হয়েছিল। তবে তিনি আসেননি। তাঁর মুঠোফোন নম্বরটিও বন্ধ পাওয়া গেছে। হাসিবুরের ‘এ’ ও ‘সি’ ইউনিটের লিখিত পরীক্ষার খাতা বিশ্লেষণ করে দেখা হয়েছে। তাঁর হাতের লেখা এবং উত্তরপত্রে স্বাক্ষরে অসংগতি পাওয়া গেছে।
‘সি’ ইউনিটের চিফ কো-অর্ডিনেটর ও প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক একরামুল হামিদ বলেন, ‘আমরা হাতের লেখার এক্সপার্ট না। আগামী ১ ডিসেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। এর মধ্যে ওই ছাত্র যদি আসে তাহলে বিষয়টি আরও খতিয়ে দেখা হবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments