সোমবার, মে ২০, ২০২৪
Homeশিক্ষাবুয়েটে র‍্যাগিং ও রাজনীতিতে জড়িত হলে বহিষ্কার, মামলা

বুয়েটে র‍্যাগিং ও রাজনীতিতে জড়িত হলে বহিষ্কার, মামলা

বাংলাদেশ প্রতিবেদক: র‌্যাগিং এর কারণে কোনো ছাত্রের মৃত্যুর অভিযোগ প্রমাণিত হলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অভিযুক্ত ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করবে এবং তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় মামলাও করবে।
সোমবার রাতে এ–সংক্রান্ত নীতিমালা জারি করে বুয়েট।
এতে বলা হয়, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রাজনীতিতে জড়িত থাকলে, রাজনৈতিক পদে থাকলে, রাজনীতি করতে কাউকে উদ্বুদ্ধ বা বাধ্য করলে, তার সর্বোচ্চ শাস্তি বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার।
এ ছাড়া অপরাধ সাপেক্ষে সতর্কতা, জরিমানা ও বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো মেয়াদে বহিষ্কার করা হবে বলেও নীতিমালায় বলা হয়েছে।
গত ৬ অক্টোবর বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এ ঘটনার পর থেকে বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জন করছেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা তিন দফা শর্ত দেন, এর দুটি পূরণ হয়েছে। তৃতীয়টি ছিল, সাংগঠনিক ছাত্ররাজনীতি ও র‌্যাগিং এর জন্য সুস্পষ্টভাবে শাস্তির নীতিমালা প্রণয়ন করা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments