শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeশিক্ষাহারামজাদা হওয়ার চেয়ে নবাবজাদা হওয়া ভালো: আসিফ নজরুল

হারামজাদা হওয়ার চেয়ে নবাবজাদা হওয়া ভালো: আসিফ নজরুল

বাংলাদেশ প্রতিবেদক: করোনা আতঙ্কে বিদেশফেরত প্রবাসীরা কোয়ারেন্টাইনে না যেতে চাওয়ায় তাদেরকে ‘নবাবজাদা’ বলে যে মন্তব্য পররাষ্ট্রমন্ত্রী করেছেন; তার সঙ্গে একমত পোষণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।
আসিফ নজরুল মনে করেন, বিদেশ থেকে ফিরে নবাবজাদা হলে তাতে কোনো সমস্যা নেই।
বিষয়টি নিয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।
আসিফ নজরুল লেখেন, ‘পররাষ্ট্রমন্ত্রী নিজে দীর্ঘদিন প্রবাসে ছিলেন। তিনি বলেছেন, বিদেশ থেকে ফিরে প্রবাসীরা নবাবজাদা হয়ে যায়।
আমার মতে এটাই হওয়া উচিত। আমাদেরও উচিত তাদের নবাবজাদার মতো ট্রিট করা।’
‘কারণ এ দেশেটা টিকে আছে তাদের ঘামে-পরিশ্রমে, রেমিটেন্সে।’
ঢাবির এ অধ্যাপক আরও বলেন, ‘বিদেশ থেকে ফিরে নবাবজাদা হলে তাই সমস্যা নেই। সমস্যা হচ্ছে বিদেশ থেকে ফিরে হারামজাদা হয়ে ওঠলে। হারামজাদা হওয়ার চেয়ে নবাবজাদা হওয়া ভালো।’
প্রসঙ্গত রোববার রাজধানীতে বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজে (বিআইআইএসএস) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, প্রবাসীরা দেশে আসলে নবাবজাদা হয়ে যান। তারা কোয়ারেন্টাইনে যাওয়ার বিষয়ে খুব অসন্তুষ্ট হন। ফাইভ স্টার হোটেল না হলে তারা অপছন্দ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments