প্রাণনাশের আশঙ্কায় ভিপি নুরের থানায় জিডি

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর প্রাণনাশের আশঙ্কায় রয়েছেন। এজন্য নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় জিডি (সাধারণ ডায়েরি) করেছেন তিনি।

মঙ্গলবার (১৬ জুন) তার ফোনে ০১৬২৫-৯৯১৫৭৬ নম্বর থেকে ক্ষুদে বার্তা পাঠিয়ে কে বা কারা হত্যার হুমকি দেয়। এরপর থেকে প্রাণনাশের শঙ্কা ও নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে থানায় জিডি করেছেন নুরুল হক নুর।

বুধবার (১৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। একই সঙ্গে নুরুল হক নুরও জিডির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নুর বলেন, ‘গতকাল (মঙ্গলবার) কে বা কারা একটি অপরিচিত নম্বর থেকে আমাকে ও আমার সংগঠনের প্রায় ৪০-৪৫ জন নেতাকর্মীর মোবাইলে রাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠার ঘোষণার বিরোধিতা করে হত্যার হুমকি দেয়। তারপর থেকে আমরা বরাবরের মতই নিরাপত্তাহীনতায় ভুগছি।’

ভিপি নুর বলেন, ‘ইতিপূর্বে আমার ওপর যারা হামলা করেছে তারা সবাই ক্ষমতাসীন দলের নেতাকর্মী। এসব হামলায় তাদের কোনো বিচার হয়নি। এখন আমাকে দেয়া হত্যার হুমকির সাথে সরকার দলের যোগসাজশ থাকতে পারে বলে আমি মনে করি।’