বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeশিক্ষাসব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের বাবা

সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের বাবা

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করায় আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আবরারের বাবা বরকত উল্লাহ। মঙ্গলবার তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সব আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেছেন।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আগামী ২০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর মামলার টানা সাক্ষ্যগ্রহণের শুনানির দিন ঠিক করেছেন আদালত।

এই খবর শুনে আবরারের বাবা বরকত উল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘আশা করছি খুব তাড়াতাড়ি মামলার সাক্ষীদের হাজির করে বিচারকাজ হবে। প্রত্যেক আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড যেন নিশ্চিত হয়। মামলা সংশ্লিষ্ট কর্মকর্তারা যেন এ ব্যাপারে সহযোগিতা করেন।’ তবে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘সাক্ষীদের অনেকে আছে যারা বুয়েটের ছাত্র। তাদের বাড়ি দূর-দূরান্তে। তাঁরা হাজির হবে কিনা। তাদের অনেক বন্ধুবান্ধব আছে যারা রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী। আসামি পক্ষের লোকজন তাদের চাপ দিতে পারে। এ জন্য রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

গত বছরের ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেখান থেকে লাশ উদ্ধার করা হয়। এ মামলায় গত বছরের ১৩ নভেম্বর বুয়েটের ২৫ ছাত্রের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পুলিশের দেওয়া অভিযোগপত্র গত ২১ জানুয়ারি আমলে নেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত। মামলার ২৫ আসামির মধ্যে কারাগারে আছেন ২২ জন, পলাতক আছেন তিন আসামি। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments