বাংলাদেশ প্রতিবেদক: এবার নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের কোর্স শিক্ষক মৌটুসী রায়। কম নম্বর দেয়ার অভিযোগ তুলে ওই শিক্ষিকার মোবাইল ফোনে গণহারে আত্মাহুতির হুমকি দিয়ে শিক্ষার্থীরা ক্ষুদে বার্তা পাঠানোয় তাজহাট থানায় সাধারণ ডায়রি করেন ওই শিক্ষিকা।

তাজহাট থানা জানিয়েছে, সোমবার (৮ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টায় ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মৌটুসী রায় বিষয়টি লিখিতভাবে জমা দিলে সেটি ৩৪১ নম্বর সাধারণ ডায়রি হিসেবে নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

মৌটুসী রায় তার সাধারণ ডায়েরিতে লিখেছেন, কোর্স শিক্ষক হিসেবে গত ৮ ফেব্রুয়ারি ইংরেজি বিভাগের ২০১৪-১৫ সেশনের চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ফলাফল প্রকাশের পর প্রথমে তিনজন শিক্ষার্থী, পরে প্রায় সকলেই তার মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে আত্মহত্যা ও আন্দোলনের হুমকি দেয়। তিনি মোবাইলফোনের বেশকিছু স্ক্রিন শটও জিডির সঙ্গে যুক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও তার অনসারীদের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রতিপক্ষের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের লাগাতার আন্দোলনের কর্মসূচিকে কেন্দ্র করে সম্প্রতি বেশকিছু মামলা ও জিডি দায়েরের ঘটনা ঘটেছে। মৌটুসী রায়ের এই মামলাটিও তারই ধারাবাহিকতা বলে মনে করছেন অনেকে।