বাংলাদেশ প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের কারণে আটকে থাকা বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষাগুলো আগামী ১৩ জুন থেকে সশরীরে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (০৩ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, একাডেমিক কাউন্সিলে আগামী ১৩ জুন থেকে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা কমিটি পরীক্ষার শিডিউল ঠিক করবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, ‘১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা হবে। এক্ষেত্রে আগের রুটিনের পরীক্ষাগুলো অগ্রাধিকার পাবে। পরবর্তীতে পর্যায়ক্রমে বিভিন্ন বর্ষের পরীক্ষা নেওয়া হবে। মিডটার্ম, ফাইনাল পরীক্ষাগুলো সশরীরে নেওয়া হবে। শিক্ষকরা চাইলে আর ক্লাসটেস্ট, অ্যাসাইনমেন্ট, ভাইবা এসব অনলাইনে নিতে পারবে।’

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। পরে ২০ ডিসেম্বর থেকে চূড়ান্ত পরীক্ষা নেয়া শুরু হলেও ২৩ ফেব্রুয়ারি সব পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সর্বশেষ মঙ্গলবার (০১ জুন) শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় সিদ্ধান্ত হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একাডেমিক কাউন্সিলের সঙ্গে পরামর্শ করে সশরীরে এবং অনলাইনে ক্লাস-পরীক্ষা নিতে পারবে।

Previous articleনেতানিয়াহু থেকে বেনেট: ফিলিস্তিনিদের ভাগ্যের কি পরিবর্তন হবে?
Next articleঘানায় সোনার খনি ধসে ৯ জনের প্রাণহানি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।