বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য সমন্বিত ভর্তি পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ স্থগিত করা হয়েছে।

করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত করা হলো। পরবর্তীতে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিন প্রকৌশল সমন্বিত ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। ফলে শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় পরীক্ষার তারিখ আপাতত স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে তারিখ জানিয়ে দেওয়া হবে। তবে পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গতকাল সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় এক অনলাইন সভা ডেকেছিল কেন্দ্রীয় ভর্তি কমিটি। সেখানে করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এই ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

এর আগে শুরুতে চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা ১২জুন হওয়ার কথা ছিলো। করোনা পরিস্থিতি বিবেচনায় তা ১২ আগস্ট করা হয়। এরপর সেটি আবার পেছানো হলো। এই পরীক্ষা পরবর্তীতে করোনা পরিস্থিতি বিবেচনায় সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

এবার তিনটি ভেন্যুতে (চুয়েট, কুয়েট, রুয়েট কেন্দ্র) সুশৃঙ্খলভাবে পরীক্ষা নেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এই তিন প্রকৌশল ভর্তি পরীক্ষার জন্য গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা শেষ হয় ৮ মে।

Previous articleবিএনপি এখনও ধান ভানতে শীবের গীত গাইছে: কাদের
Next articleডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত: ড. হাছান মাহমুদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।