বাংলাদেশ প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। তবে এ নিয়ে নানা বিতর্ক দেখা দিয়েছে। টানা দেড় হাজারের বেশি শিক্ষার্থীর ফল অনুপস্থিত দেখাচ্ছে ওয়েবসাইটে। আইসিটি দপ্তর বলছে, কারিগরি ত্রুটি কি-না, তারা খতিয়ে দেখছেন।

সোমবার রাতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) পরিচালক অধ্যাপক জিনাত আরা বেগম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে দেখা যায়, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার রোল নম্বর ৭২৩৫০ থেকে ৭৪০০৯ পর্যন্ত এক হাজার ৬৫৯ জনের ফলাফলে অনুপস্থিত রয়েছে।

তবে এর আগে ও পরের রোল নম্বরগুলোতে প্রাপ্ত নম্বর দেখা যাচ্ছে। বেশ কয়েকজন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের দাবি, তারা পরীক্ষায় অংশ নেওয়ার পরও ওয়েবসাইটে অনুপস্থিত দেখানো হচ্ছে।

এ বিষয়ে জানতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক জিনাত আরা বেগমকে একাধিকবার ফোন করা হলেও নম্বরটি ব্যস্ত পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক এম বাবুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এটি কারিগরি কোনো ত্রুটি কি-না, সেটিও নিশ্চিত নই। বিষয়টি দেখছি আমরা।

তিনি আরও বলেন, পাশ-ফেল যা-ই হোক, সেটি ফল প্রকাশের পর শিক্ষার্থীরা দেখতে পারেন। এক্ষেত্রে টানা এতজনকে অনুপস্থিত দেখানোটা কারিগরি ত্রুটির জন্য হতে পারে।

Previous articleফেসবুকে কিডনি বেচার চক্র, টার্গেট গরিব-অসহায়রা
Next articleকালীগঞ্জে টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ জব্দ, তেল-চিনি-ডাল উধাও
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।