শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকালীগঞ্জে টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ জব্দ, তেল-চিনি-ডাল উধাও

কালীগঞ্জে টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ জব্দ, তেল-চিনি-ডাল উধাও

বাংলাদেশ প্রতিবেদক: কালোবাজারে টিসিবির পণ্য বিক্রি করতে এসে জনতার তোপে ৬০০ কেজি পেঁয়াজ সহ একটি পিকআপ ফেলে পালিয়েছে টিসিবির এক ডিলার। এ সময় পিকআপের চালক ও হেলপারও পালিয়ে যায়। মঙ্গলবার বেলা ১২ টায় কালীগঞ্জ শহরের থানা রোড এ ঘটনাটি ঘটে। তবে ওই পিকআপে টিসিবির অন্যান্য পণ্য চিনি তেল ও ডাল পাওয়া যায়নি।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার। তিনি পিকআপে কাউকে না পেয়ে জব্দকৃত পেঁয়াজ ও পিকআপ থানায় নিয়ে গিয়ে নিয়মিত মামলা দেওয়ার নির্দেশ দেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন পেঁয়াজগুলো টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপনের। তিনি ঝিনাইদহ থেকে টিসিবির পণ্য উত্তোলন করলেও জানানো হয়নি দায়িত্বরত ট্যাগ অফিসারকে। এর আগে গত বছরের এপ্রিল মাসে চোরাইভাবে টিসিবির পণ্য বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছিলেন এই ডিলার।

জানা গেছে, বেলা সাড়ে ১১ টায় টিসিবির ডিলার শিপন পেঁয়াজগুলো বিক্রির উদ্দেশ্যে কালীগঞ্জ শহরের কাঁচামাল ও পাকামাল আড়ৎ ইমা বাণিজ্য ভান্ডারে ফিরোজ নামের একজনের কাছে পাঠান। কিন্তু তিনি টিসিবির পেঁয়াজ কিনতে অস্বীকৃতি জানান। পরে সেগুলো অন্যস্থানে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে কালীগঞ্জ এসিল্যান্ড ও ইউএনওকে খবর দেন।

ইমা বাণিজ্য ভান্ডারের ম্যানেজার ফিরোজ হোসেন জানান, সকালে টিসিবির ডিলার শিপন ফোন করে পেঁয়াজগুলো কিনতে অনুরোধ করেন। কিন্তু তিনি পিকআপসহ পেঁয়াজগুলো ফেরত পাঠিয়ে দেন।

এই ব্যাপারে শিপন জানান, তিনি পণ্য উত্তোলনের কথাটি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছিলেন। সকালে বারবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন। পেঁয়াজগুলো সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল।

মৃধা জেনারেল স্টোরের ট্যাগ অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুণ কুমার দাস বলেন, সরকারি নিয়ম আছে কোন ডিলার পণ্য উত্তোলন করলে অবশ্যই ট্যাগ অফিসারকে জানাতে হবে। কিন্তু ডিলার পণ্য উত্তোলন করলেও তাকে জানানো হয়নি। তাই এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার জানান, সকালে ঝিনাইদহ থেকে টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক শিপন ৩০০ কেজি চিনি, ডাল ৩০০ কেজি, তেল ৪০০ লিটার ও ৬০০ কেজি পেঁয়াজ উত্তোলন করেন। কিন্তু পিকআপে চিনি, ডাল ও তেল পাওয়া যায়নি। ১৪ বস্তায় ৬০০ কেজি পেঁয়াজ ছিল। সেগুলো জব্দ করা হয়েছে। টিসিবির পণ্য কেউ এভাবে বিক্রি করতে পারেন না।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া জেরিন জানান, ডিলার শিপন পণ্য উত্তোলনের কোন তথ্য জানাননি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments