মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeশিক্ষানেচে গেয়ে উল্লাস করে রংপুর মেডিকেল কলেজের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

নেচে গেয়ে উল্লাস করে রংপুর মেডিকেল কলেজের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

জয়নাল আবেদীন: পতাকা উত্তোলন,বেলুন ও পায়রা ওড়ানো, কেক কাটা, বর্নাঢ্য র‌্যালি ,আলোচনা সভা এবং নেচে গেয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে গতকাল সোমবার ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও রংপুর মেডিকেল কলেজ ডে উদযাপিত হয়েছে। সকাল সাড়ে ৮টায় বর্তমান প্রাক্তন ছাত্র শিক্ষক কলেজ চত্তরে সমবেত হন । এরপর জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন এবং বেলুন পায়রা ওড়ানো হয় । সকাল ৯টায় বর্নাঢ্য র‌্যালি বের হয়ে কলেজের প্রতিটি সড়ক প্রদক্ষিণ করে আবারো মেডিকেল চত্তরে ফিরে আসে । এরপর শুরু হয় ব্যাপক উল্লাস নবীন প্রবীন মিলে শুরু হয় গানের তালে তালে নাচ ।

১১তম ব্যাচের ডা: সমর্পীতা বোস তানিয়া নাচ ছিলো নজর কাড়া । এরপর প্রথম ব্যাচ থেকে ৫২ ব্যাচ পর্যন্ত কেক সাজিয়ে রেখে একে একে কেক কেটে সবাইকে খাওয়ানো হয়। রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা: বিমল চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বর্তমান কলেজেরশিক্ষা ব্যবস্থার উপর সার্বিক চিত্র তুলে ধওে বক্তব্য প্রদান করেন ভাইস প্রিন্সিপাল মেডিসিন বিভাগীয় প্রধান প্রফেসর ডা: মাহফুজার রহমান, স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন রংপুর মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্র প্রফেসর ডা: আনিছুল করিম আনিছ,প্রফেসর ডা: নওয়াজেশ ফরিদ পাশা, ডা: অশোক কুমার ভদ্র। এছাড়াও প্রাক্তন ছাত্র ও রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা: আব্দুর রউফ, প্রফেসর ডা: একেএম নুরুন্নবী লাইজু, বর্তমান শিশু বিভাগীয় প্রধান সুজা উদ দৌলা। এদিকে মাতা কন্যা, পিতা পুত্র, কন্যা পিতা, একই সঙ্গে রংপুর মেডিকেল কলেজ ডে উদযাপন করলেন । এমন এক পিতা রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এ্যাসিস্টেন্ট প্রফেসর ডা: মো: ওহাব তিনি তাঁর ছেলে ফারহানুল ওহাবকে সাথে নিয়েই উৎসব পালন করলেন । সেই সঙ্গে প্রতিটি মূহুর্ত ক্যামেরা বন্দি করে রাখলেন ।

এছাড়াও রংপুর মেডিকেল কলেজের সুজন, প্রিন্স এবং তাপস রোগী বান্ধব এই ৩ বন্ধুকেও কলেজ ডে অনুষ্ঠানে পওয়া গেছে। যারা একই সঙ্গে একই বছরে রংপুর মেডিকেল কলেজ থেকে(১৫তম ব্যাচ) পাশ করেছেন । বর্তমানে ৩জনই তিনটি বিভাগীয় প্রধান বসেন তিন তলার একই ফ্লোরে । তাঁদের বাড়িও একই জেলায় কুড়িগ্রামে । চর্ম যৌন এলার্জী ও কুষ্ঠ রোগ বিভাগীয় প্রধান প্রফেসর ডা: মঞ্জুরুল করিম প্রিন্স , রংপুর মেডিকেল কলেজ অর্থোপেডিক ডিপার্টমেন্ট বিভাগীয় প্রধান মোস্তাফিজুর রহমান সুজন এবং বক্ষ্যব্যাধি বিভাগীয় প্রধান ডা: তাপস বোস । উল্লেখ্য ১৯৭০ সালের ১৮মার্চ থেকে রংপুর মেডিকেল কলেজ শিক্ষা কার্যক্রম শুরু করে । আর তাই মুলত ১৮ মার্চ রংপুর মেডিকেল কলেজ ডে প্রতিবছর পালন করা হলেও এবছর পবিত্র শবেবরাতের কারনে অনুষ্ঠান পিছিয়ে ২১ মার্চ পালন করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments