বাংলাদেশ প্রতিবেদক: দেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এর আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে ইবি শাখার সভাপতি মুখলেসুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স্বপন টপ্যর সঞ্চালনায় অতিথি হিসেবে ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চের (ঐক্যমঞ্চ) আহ্বায়ক আকতার হোসেন আজাদ, ইবি গ্রীন ভয়েসের সহ সভাপতি নাহারুল আলম,যুগ্ন সম্পাদক সাকিব ফরাজি, রিমন আল হেলাল,সাংগাঠনিক সম্পাদক মবিন আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশফাক শোভন প্রমুখ। এছাড়াও গ্রীন ভয়েসের সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ সময় ইসলামী বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েসের ইতিহাস, ঐতিহ্য, প্রয়োজনীয়তা এবং রমজানের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। শেষে সকলের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ‘যুবরাই লড়বে সবুজ পৃথীবি গড়বে’ স্লোগানকে ধারণ করে ২০০৬ সালে পরিবেশবাদী সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে দেশের ২০ টিরও অধিক পাবলিক বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে পরিবেশবাদী সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯ সালে সংগঠনটি যাত্রা শুরু করে।

পরিবেশ সচেতনতা,নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন, নারী ও আদিবাসীদের অধিকার রক্ষা, সহযোগিতাসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রধান এ সংগঠনটি।

Previous articleসিংগাইরে অসহায় ২৫০ নারী পেলেন সেলাই মেশিন
Next articleকেশবপুরে চাঁদার দাবিতে ১৫ লাখ টাকার মালামাল লুট, পৌর কাউন্সিলরসহ ১৫ জনের নামে মামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।