বাংলাদেশ প্রতিবেদক: বন্যার পানি প্রবেশ করায় ২৫ জুন পর্যন্ত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পেছানো হয়েছে পরীক্ষা।

শুক্রবার সকালে জরুরি এক সিন্ডিকেট সভায় এ সিন্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পানি প্রবেশ করেছে, তাই শিক্ষার্থীদের কথা চিন্তা করে আগামী ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার থেকেই এ ঘোষণা কার্যকর হবে। তবে বিশ্ববিদ্যালয়ের অন্যসব কার্যক্রম চলবে বলে জানান ইশফাকুল।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় এলাকা বন্যায় প্লাবিত হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী সকলকেই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পরিস্থিতিতে সকলের সার্বিক নিরাপত্তার দিক বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে নদীর পানি বেড়ে চলতি মৌসুমে তৃতীয় দফা বন্যার মুখে পড়েছে সিলেট মহানগরীসহ পাঁচ উপজেলার বিস্তৃীর্ণ এলাকা।

বৃহস্পতিবার বেলা ১২টায় সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি বিপদসীমার ৯৭ সেন্টিমিটার ও সিলেট পয়েন্টে ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয় বলে সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ জানিয়েছেন।

গত এপ্রিলে সিলেটের নিম্নাঞ্চলে অসময়ে বন্যা দেখা দেয়। এরপর মে মাসের মাঝামাঝিতে সিলেটে ১৮ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা হয়। সেই রেশ না কাটতেই আবারো বন্যার কবলে আটকা পড়েছেন সিলেটবাসী।

Previous articleভারতে অগ্নিপথ বিক্ষোভে ২৪ ঘণ্টায় জ্বালানো হলো ৭ ট্রেন
Next articleখালেদা জিয়া সারা বিশ্বের গণতন্ত্রের প্রতীক: যুবদল সভাপতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।