বাংলাদেশ প্রতিবেদক: জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শুধু এ দেশের নয়, সারাবিশ্বের গণতন্ত্রের প্রতীক। যিনি আজীবন এই গতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। আজকেও সেই গণতন্ত্রের জন্য তিনি ত্যাগ স্বীকার করছেন।

তিনি বলেন, এই স্বৈরাচারী সরকারের রোষানলে বিনা অপরাধে, ষড়যন্ত্রের মামলায় বেগম জিয়াকে সাজা দেয়া হয়েছে। আজ তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আওয়ামী লীগের প্রতিহিংসায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো সম্ভব হচ্ছে না।

শুক্রবার মালিবাগ বাজার এলাকায় জামিয়া শারইয়্যাহ মাদরাসায় কেন্দ্রীয় যুবদলের উদ্যোগে আয়োজিত দোয়া ও মিলাদ অনুষ্ঠানের আগে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার রোগমুক্তির জন্য এ কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় মাদরাসার ৫ শতাধিক এতিম ছাত্রের মাঝে দুপুরের খাবার বিতরণ করেন যুবদল নেতারা।

সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, ‘এ দেশের ধর্মপ্রাণ মানুষের অন্তরে যেমন জিয়াউর রহমান আজীবন স্থান করে নিয়েছেন তেমনি খালেদা জিয়াও তাদের ভালোবাসায় এবং দোয়ায় অনেক চড়াই-উৎরাই পাড়ি দিয়েছেন। এবারো এই স্বৈরাচারী, ফ্যাসীবাদী সরকারকে সাধারণ মানুষ টেনে-হিঁচড়ে নামাবে। আমরা সেই আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি।’

যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, ‘এই সরকারের আমলে কোনো ধর্মের মানুষ শান্তিতে নেই। বড় বড় আলেমদেরকে অন্যায়ভাবে কারাগারে নিক্ষেপ করেছে। তাদেরকে রিমান্ডে নিয়ে অত্যাচার করেছে। মিথ্যা অপবাদ দিয়ে চরিত্র হনন করেছে। আওয়ামী লীগের কাছে কেউ নিরাপদ নয়। অথচ বিএনপির আমলে সব ধর্মের মানুষ একই ছাতার নিচে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বাস করেছে। দেশের এই অবস্থার পরিবর্তনের জন্য শুধু বিএনপি নয়, সবাইকে এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, দফতর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) কামরুজ্জামান দুলাল, সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহীন, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মোস্তফা জগলুল পাশা পাপেল, দক্ষিণের সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ।

Previous articleসিলেটে বন্যা : শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা
Next articleসিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ, সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।