বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথম বারের মতো চারু কলা বিভাগের আয়োজনে হতে যাচ্ছে অর্ধবার্ষিকী চিত্রকর্ম প্রদর্শনী। আগামীকাল থেকে শুরু হয়ে চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারীতে এটি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রদর্শনীটি উদ্বোধন করবেন।

বিভাগীয় সূত্রে মতে, আগামী ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল দশটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রদর্শনীটি সকল দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

এসময় বিভাগটি শুরু হওয়ার পর থেকে সকল শিক্ষার্থীর বর্তমান পর্যন্ত সকল শিল্পকর্ম প্রদর্শন করা হবে। এসময় লাইন-ওভাল ড্রইং, পেনসিল স্কেচ, ব্যাসিক ডিজাইন, ফোক আর্ট, পোস্টার কালার চিত্র এবং ওয়াটার কালারের চিত্রসহ আরও নানান শিল্পকর্মের প্রদর্শনী করা হবে।

এ বিষয়ে বিভাগের শিক্ষার্থী সাকিব রায়হান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার আমরা এটা আয়োজন করতে চলেছি। নিজেদের মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করছে। এছাড়া এসময় তিনি প্রদর্শনীটি দেখার জন্য সকল দর্শনার্থীদের আমন্ত্রণ জানান।

ফাইন আর্টস বিভাগের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, অনুষ্ঠানের সব ধরণের প্রস্তুতি প্রায় শেষের দিকে। আমাদের বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথমবার এমন প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি সফল করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। বিভাগের এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

Previous articleমুলাদীতে কলা খাওয়ানোর লোভ দেখিয়ে দুই শিশুকে ধর্ষণ চেষ্টা
Next articleনাটোরে পা দিয়ে লিখে দাখিল পরীক্ষা দিচ্ছে রাসেল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।