তাসদিকুল হাসান,জবি: ভারতের ‘কাউন্সিল ফর টিচার ফাউন্ডেশন এডুকেশন’ (সাউথ জোন) এর পক্ষ থেকে ‘ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ফর এরুডাইট স্কলার ২০২২’ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল (জবি) এর আবাসিক শিক্ষক অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকার। সাহিত্য, গবেষণা ও সামাজিক ক্ষেত্রে প্রশংসনীয় সাফল্য অর্জন ও বিশেষ অবদান রাখার জন্য তাঁকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ভারতের তামিল নাডুর শ্রী আইয়াপ্পা কলেজ ফর উইমেন, চুংগাকাদাই, নাগেরকইলে শুক্রবার ও শনিবার (১৪-১৫ অক্টোবর) শ্রী আইয়াপ্পা রিসার্চ ফোরাম কর্তৃক আয়োজিত ‘ইকো-সাইকোলজি: এ্যা সিলভার লাইন ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক ইন্টারন্যাশনাল মাল্টিডিসিপ্লিনারি কনফারেন্স অনুষ্ঠিত হয়। এসময় অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারকে এই সম্মাননা পুরষ্কার দেওয়া হয়। অনুষ্ঠানে তিনি প্রধান রিসোর্স পার্সন হিসেবে বক্তৃতা প্রদান করেছেন।

এছাড়াও ড. প্রতিভা ইন্টারন্যাশনাল সাইন্টিস্ট অ্যাওয়ার্ড সোসাইটি অব ভিডিজিওওডি, ইন্ডিয়া এর পক্ষ থেকে ‘ওম্যান রিসার্চার অ্যাওয়ার্ড’ পেয়েছেন। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অবদানের জন্য এর আগেও তিনি বিভিন্ন সম্মাননা পেয়েছেন। তিনি এ সাফল্য তাঁর স্বর্গীয় পিতামাতাকে উৎসর্গ করেছেন।

Previous articleরংপুর লায়ন্স ক্লাবের উদ্যোগে বদরগঞ্জে ফ্রি চিকিৎসা সেবা বস্ত্র এবং হুইল চেয়ার বিতরণ
Next articleমুলাদীতে উদ্ধারকৃত অজ্ঞাতনামা মৃত দেহের পরিচয় শনাক্তকরণে সহায়তা চায় নৌ পুলিশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।