মুখলেসুর রাহমান সুইট,ইবি: একটানা দৌড়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে ব্যাতিক্রমীভাবে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগী মুক্তিযোদ্ধাদের স্মরণ করেছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মুসা হাশেমী।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল পৌনে সাতটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধ থেকে দৌড় শুরু করেন তিনি। দুই ঘন্টা ছয় মিনিটে ২২ কিলোমিটার অতিক্রম করে যাত্রা শেষ করেন কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে অবস্থিত ‘মুক্তিমিত্র’ স্মৃতিস্তম্ভে। এ যাত্রায় তিনি প্রতি ৫ দশমিক ৭২ মিনিটে এক কিলোমিটার দুরত্ব অতিক্রম করেন।

মুসা বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি। তিনি ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সেল্ফ ডিফেন্স ক্লাব’ প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল প্রশিক্ষণ দিয়ে আসছেন।

ব্যাতিক্রমী এ যাত্রার বিষয়ে মুসা হাশেমী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া আত্মত্যাগী মুক্তিযোদ্ধাদের স্মরণে ও তাদের উৎসর্গ করে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমি মনে করি নিয়মিত দৌড়ানোর মাধ্যমে নিজেকে সুস্থ্য রাখা যায়। এ ছাড়া আদর্শ নাগরিক হিসেবে নিজেকে গঠন ও মাদকমুক্ত সমাজ তৈরীর জন্য আমাদের নিয়মিত শরীর চর্চা প্রয়োজন। এর মাধ্যমে আমরা জাতিগতভাবে আরো পরিশ্রমী এবং উন্নত হতে পারবো।

Previous articleবিএনপি আগুন-লাঠি নিয়ে আসবে, এজন্য তারা পার্টি অফিসে সমাবেশ করতে চায়: কাদের
Next articleবাড়াবাড়ি করলে মতিঝিলে হেফাজতের মতো বিএনপিও পরিষ্কার হয়ে যাবে: কৃষিমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।