মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeশিক্ষাদিনকাল পত্রিকার প্রকাশনা বন্ধে জবি ছাত্রদলের ক্ষোভ

দিনকাল পত্রিকার প্রকাশনা বন্ধে জবি ছাত্রদলের ক্ষোভ

তাসদিকুল হাসান,জবি: জাতীয় দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন বাতিল করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। শনিবার রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লা যৌথ বিবৃতিতে আনুষ্ঠানিকভাবে ক্ষোভ প্রকাশ করেন। তারা মনে করেন একটি নিয়মিত জাতীয় দৈনিক পত্রিকা এভাবে বন্ধ করে দেয়া মত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত। পত্রিকাটি বাংলাদেশ জাতীয়তাবাদীপন্থী এবং বিএনপির মূখপত্র হিসেবে সর্বমহলে পরিচিত।

জবি ছাত্রলদলের দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি বলা হয়, “বর্তমান সরকারের অধীনে গণমাধ্যমের যে কোনো স্বাধীনতা নেই তা আবারও প্রমাণিত হলো। দৈনিক দিনকাল’ পত্রিকাটি বন্ধের মাধ্যমে সরকারের অগণতান্ত্রিক, গণবিরোধী কর্মকান্ড, চুরি, দুর্নীতি, লুটপাট, অর্থপাচার, নির্বাচনের নামে প্রহসন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, সাধারন ছাত্রছাত্রীদের অনিশ্চিত শিক্ষার পরিবেশ, দফায় দফায় গ্যাস-বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, জাতীয় স্বার্থ বিরোধী অসম চুক্তি, বিরোধী দলের উপর দমন নিপীড়ন, হত্যা গুম খুন প্রহসনের সত্য সংবাদ দ্বিধাহীন ভাবে প্রকাশ করায় ‘দৈনিক দিনকাল’ সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। লাখ লাখ মানুষের কন্ঠস্বর ‘দৈনিক দিনকাল’ বন্ধের ফলে পত্রিকাটিতে কর্মরত হাজারো সাংবাদিক কর্মকর্তা ও কর্মচারী বেকার হয়ে পড়বে।

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকারের নির্দেশে জেলা প্রশাসক পত্রিকাটির ডিক্লারেশন বাতিল এবং বাংলাদেশ প্রেস কাউন্সিল পত্রিকাটির আপিল খারিজ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।” নেতৃদ্বয় একই সঙ্গে সরকারের অপকর্মের সমালোচনা করায় বন্ধ করে দেওয়া বিভিন্ন পত্রিকা, অনলাইনসহ দৈনিক দিনকাল পত্রিকার অবিলম্বে ডিক্লিয়ারেশন ও মুদ্রণের ঘোষণাপত্র বাতিলের আদেশ প্রত্যাহারের দাবি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments