মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeশিক্ষানিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নিতে আগ্রহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ

নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নিতে আগ্রহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ

তাসদিকুল হাসান,জবি: ২০২২-২৩ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় না থাকার সিদ্ধান্তের কথা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে সাধারণ সভা করেছেন শিক্ষকরা। সেখানে সর্বসম্মতভাবে গুচ্ছে না থাকার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ ) জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান স্বাধীন তথ্যটি নিশ্চিত করেছেন। গুচ্ছে না থাকার সিদ্ধান্তে শিক্ষকদের মতামতের বিষয়ে ও গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় এককভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণে বিশেষ একাডেমিক কাউন্সিল প্রদান প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. ইমদাদুল হক কে চিঠি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

চিঠিতে উল্লেখ করা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইনের ৪০ ধারা সমুন্নত রাখা, শিক্ষার্থীদের ভোগান্তি কমানো, একাডেমিক এক্সিলেন্স এবং বঙ্গবন্ধু প্রতিশ্রুত বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার প্রত্যয়ে ২রা মার্চ জরুরী সাধারণ সভায় নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে একক ভর্তি পরীক্ষা নিতে সর্বসম্মত সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অনড় রয়েছেন।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছে থাকা না থাকা নিয়ে একটা বিশেষ সভা হওয়ার দুই বার ( ২২ ও ২৭ ফেব্রুয়ারি) তারিখ দিয়েও এখনো হয়নি সেই সভা। আগামী ১২ মার্চের মধ্যে গুচ্ছ নিয়ে জবির বিশেষ সভাটি সম্পন্ন করার আহ্বান জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

গুচ্ছ আয়োজক কমিটি জানিয়েছে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস জুলাইয়ের প্রথম সপ্তাহে শুরু করতে চায়। তাই মার্চের শেষ দিকে বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা ভাবছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।
উল্লেখ্য, গুচ্ছ নিয়ে গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর সঙ্গে সভা শেষে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন গুচ্ছ থেকে বের হওয়ার সুযোগ নেই। এতে আপত্তি জানায় জবি শিক্ষক সমিতি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments