মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
Homeশিক্ষাপাকিস্তান ও ভারতের থেকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ভাল: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পাকিস্তান ও ভারতের থেকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ভাল: পরিকল্পনা প্রতিমন্ত্রী

এস এম শফিকুল ইসলাম: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম বলেছেন, ‘এই সোনার বাংলার রূপকল্প অংকন করা আছে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। উনার আগে কেউ অতীতে দেশকে এমনভাবে এগিয়ে নিতে পারেননি। আর এখন দেশে উনার চেয়ে শক্তিশালী নেত্রীও দেশে নেই। তিনি বিশ্বে নন্দিত নেত্রী।’

তিনি বরেন, সংবিধানের ৫টি মৌলিক অধিকার বাস্তবায়নে সরকার কাজ করছে। যার ফলে দেশ এখন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। সরকারের দুরদর্শী পদক্ষেপে শিক্ষা ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এই অভূতপূর্ব সাফল্যে নেতৃত্ব দিচ্ছেন আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ মাঠে আয়োজিত বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। সেই পাকিস্থানকে আমরা অনেক পেছনে ফেলেছি। পাকিস্থানিদের চেয়ে আমাদের আয় ৫০ শতাংশের বেশি। নারী ক্ষমতায়ন, মাথাপিছু আয়, পরিবেশ রক্ষা, সড়ক বিভাগ সহ সকল ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে, দক্ষিণ এশিয়ার এক নম্বর দেশ বাংলাদেশ। তিনি আরো বলেন ভারত, পাকিস্তানের চেয়ে বাংলাদেশের শিক্ষার অবস্থা ভাল। এর আগে বিকেল তিনটায় বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী ডঃ শামছুল আলম।

এসময় জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির সভাপতিত্বে আরো বক্তব্য দেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পে আক্কেলপুর, ক্ষেতলাল ও কালাই উপজেলার ২৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের তিন হাজারের বেশি শিক্ষক অংশগ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানে জেলা-উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এই ক্যাম্পের শুক্রবার ছিল প্রথম দিন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments