সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeশিক্ষারাবিতে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

রাবিতে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোর ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের দাবির মুখে এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (০৫ মার্চ) দুপরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, হল প্রাধ্যক্ষ পরিষদ এটা করেছে। এটা নিয়ে আমি উপাচার্যের সঙ্গে কথা বলেছি। হল ফি পূর্বে যেমন ছিল সে অবস্থাতেই থাকার নির্দেশ দিয়েছেন উপাচার্য। বর্ধিত ফি স্থগিত। সবার সাথে কথা বলেই হল ফি বৃদ্ধির বিষয়টি জানানো হবে।

এদিকে আজ রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ‘স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন’র ব্যানারে বর্ধিত হল ফি প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা পূর্বের ফি অর্থাৎ ২ হাজার ৮০০ টাকার পরিবর্তে ৯০০ টাকাই বহাল রাখার জোর দাবি জানান। এসময় বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

এর আগে, হল প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় হলের ফি বাড়ানোর সিদ্ধান্ত নেন প্রাধ্যক্ষরা। এ বিষয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ ড. সৈয়দা নুসরাত জাহান জানান, ইতোপূর্বে সংযুক্তি ফি হলভেদে আলাদা ছিল। সব হলেই ৯০০ টাকা ছিল না। এজন্য প্রাধ্যক্ষ পরিষদ সিদ্ধান্ত নিয়েছিল যেন সবগুলো হলে একই ফি থাকে। হলের বিভিন্ন খাত থাকে, সেগুলোর জন্য ১৮০০ টাকা এবং সংযুক্তি ফি বাবদ ১০০০ টাকা ধরে নতুন সংযুক্তি ফি ২৮০০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments