শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeশিক্ষারাবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ: কাজ শুরু করেছে তদন্ত কমিটি

রাবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ: কাজ শুরু করেছে তদন্ত কমিটি

মাসুদ রানা রাব্বানী: শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় কাজ শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তারা।

মঙ্গলবার (১৪ মার্চ) বেলা ১১টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আগুনে পুড়িয়ে দেওয়া স্থান পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন কমিটির প্রধান রাবির উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর, সদস্য সাবেক প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান, সহকারী প্রক্টর আরিফুর রহমান, অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুর রশিদ সরকার ও সিন্ডিকেট সদস্য মোঃ শফিকুজ্জামান জোয়াদ্দার।

তদন্ত কমিটি জানায়, তারা ঘটনাস্থলগুলো পরিদর্শন করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ও আশপাশে ঘুরে দেখেন তদন্ত কমিটির সদস্যরা। এর আগে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে প্রথমে তিন সদস্য থাকলেও পরে আরও দুই সদস্য বাড়ানো হয়। এ নিয়ে সংঘর্ষে ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি কাজ করছে। প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) রাবি সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে রাবির প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়। সংঘর্ষের ঘটনায় পৃথক অজ্ঞাতনামা মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন, মতিহার থানা পুলিশ ও রেলওয়ে কর্তৃপক্ষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments