বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষা১০ দফা দাবিতে রাস্তায় কবি নজরুল সরকারি কলেজ শিক্ষার্থীরা

১০ দফা দাবিতে রাস্তায় কবি নজরুল সরকারি কলেজ শিক্ষার্থীরা

ইয়াছিন মোল্লা: পুরান ঢাকার ঐতিহ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে কবি নজরুল সরকারি কলেজ অন্যতম। একশত বছরেরও বেশি পুরনো কলেজটি বিভিন্ন সমস্যা জর্জরিত। আজ সেই সমস্যাগুলো সমাধান চেয়ে রাস্তায় নেমে আসে কলেজের শতশত শিক্ষার্থী। বিষয়টি জানতে পরে কয়েকজন শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং তাদের রাস্তা থেকে ক্যাম্পাসের ভেতরে নিয়ে আসেন এবং তাদের দাবিগুলো শুনেন। পাশাপাশি তারা বলেন তোমাদের কিছু কিছু দাবি আমরা কিছুদিনের মধ্যেই পুরোন করতে পারবো কিন্তু বাকিগুলোর বিষয়ে আলোচনা করতে হবে। বাকি বিষয়গুলোও কিভাবে সমাধান করা যায় সেই বিষয়ে আমরা আলোচনা করবো।

এদিকে শিক্ষার্থীদের দাবি এই সমস্যাগুলোর কারণে তাদের সঠিক শিক্ষা-কার্যক্রম ব্যাহত হচ্ছে। দাবি গুলো হলো:
১. বন্ধ হওয়া দুটি বাস পুনরায় চালু করতে হবে এবং শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নূন্যতম ৫ টা বাস দিতে হবে। ২. ঝুঁকিপূর্ণ ভবন শীঘ্রই সংস্কার করতে হবে অন্যথায় ঝুঁকিপূর্ণ এই ভবনে শিক্ষা কার্যক্রম বন্ধ করতে হবে।
৩. শিক্ষার্থীদের থাকার জন্য আবাসন সুবিধা ( হল) নিশ্চিত করতে হবে।
৪. শ্রেণীকক্ষ সংকট নিরসন করতে হবে।
৫. কলেজের শৌচাগার গুলো ব্যবহার উপযোগী করতে হবে।
৬. শ্রেণীকক্ষে আধুনিক সাউন্ড সিস্টেম করতে হবে।
৭. শিক্ষার্থীদের সাথে কলেজ প্রশাসন/ শিক্ষকদের সুন্দর আচারন করতে হবে। এছাড়া আন্দোলন করলে শিক্ষার্থীর ক্লাস পরীক্ষায় দেখে নেওয়ার হুমকি দেওয়া বন্ধ করতে হবে। ৯. কলেজের মাঠ ব্যবহারের উপযোগী করতে হবে।
১০. চিকিৎসা কেন্দ্রে পর্যাপ্ত মেডিসিন ও চিকিৎসার ব্যবস্থা থাকতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments